রেশন কার্ড তালিকা করার জন্য সেনাবাহিনীকে দায়িত্ব দেয়ার আহবান রাশেদ খান মেননের

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, এপ্রিল ২৬, ২০২০

কামরুল অাহসান, ঢাকা, ২৬ এপ্রিল ২০২০ : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি রেশন কার্ড তালিকা করার জন্য ভোটার আইডি কার্ড প্রণয়নের মত সেনাবাহিনীকে দায়িত্ব দেয়ার আহবান জানিয়েছেন।

রাশেদ খান মেনন এমপি

আজ ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমন্ডলীর সাথে এক আলোচনায় তিনি এই আহবান জানান।

সভায় ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর নেতৃবৃন্দ রেশন কার্ড করার ব্যাপারে তাদের অভিজ্ঞতার কথা বলছিলেন। মেনন বলেন, সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীতে আগের ৫০ লাখের সাথে নতুন ৫০ লাখের নাম অন্তর্ভুক্তির যে সিদ্ধান্ত প্রধানমন্ত্রী দিয়েছেন তা মাঠে মারা পরতে যাচ্ছে। যাদের হাতে দায়িত্ব পরেছে তারা ঐ তালিকা নিজেরা পদপদবীর ভিত্তিতে ভাগাভাগি করে নিচ্ছে। কোন কোন জায়গায় একদিন দু’দিনের মধ্যে তালিকা দেয়ার তাগাদার কারণে মনগড়া তালিকাও প্রদান করা হচ্ছে ভবিষ্যতে যা ঐ রেশন সামগ্রী আত্মসাতের পথ প্রশস্থ করবে। মহানগর নেতাদের অভিজ্ঞতার ভিত্তিতে মেনন আরও বলেন, রেশন কার্ডের এই তালিকা থেকে অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমজীবিরা বাদ পরে যাচ্ছে। যে সব গার্মেন্টস শ্রমিক বা শ্রমজীবিদের ভোটার আইডি কার্ড গ্রামে বা অন্য অঞ্চলে তারাও এর থেকে বাদ পরে যাচ্ছেন। এর ফলে প্রধানমন্ত্রীর প্রয়োজনীয় উদ্যোগ কাজে আসবেনা অথবা স্বার্থবাজ ব্যক্তিদের স্বার্থসিদ্ধি করবে। এ কারণে ভোটার আইডি কার্ড প্রণয়নের মত রেশন কার্ড প্রণয়নে সেনাবাহিনীকে দায়িত্ব দিতেন তারা তাদের পূর্বতন অভিজ্ঞতার ভিত্তিতে রেশন কার্ড প্রণয়নের কাজ সুষ্ঠুভাবে সম্পাদন করতে পারবে।
মেনন বলেন, করোনা ভাইরাস পরিস্থিতি যেভাবে চলছে তাতে সরকারকে দীর্ঘসময় এই সহায়তা বজায় রাখতে হবে। তাছাড়া গণবন্টন ব্যবস্থার রেশনে খাদ্য ও প্রয়োজনীয় সামগ্রী সরবরাহে বহু পুরাতন দাবীও পূরণ হবে।
ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির ত্রাণ তৎপরতা রমজান মাসে আরও বৃদ্ধি করার পরিকল্পনা করা হয়। সভায় সামগ্রিক ত্রাণ কার্যক্রমের উপর রিপোর্ট দেন মহানগর সম্পাদক কিশোর রায়, সম্পাদকমন্ডলীর সদস্য আমিনুল ইসলাম টিপু, তৌহিদুর রহমান ও জাহাঙ্গীর আলম ফজলু।

এ সংক্রান্ত আরও সংবাদ