টঙ্গীতে সাংবাদিক তুহিন সারোয়ার এর উদ্যোগে সাংবাদিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, মে ৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক, ০৪ মে ২০২০ : আপনারা ঘরে থাকুন, আমরা সংবাদ পৌঁছে দেব’এই প্রত্যয় নিয়ে প্রাণঘাতি করোনাভাইরাস পরিস্থিতিতেও জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহে কাজ করে যাচ্ছেন

সাংবাদিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন সাংবাদিক তুহিন সারোয়ার

সাংবাদিকরা। বৈশ্বিক বিস্তার করা প্রাণঘাতি করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় তাদের যে অর্থনৈতিক সাহায্যের প্রয়োজন তাতে কারো নজর নেই। ঠিক সেই সময় টঙ্গীতে তৃণমুল সংবাদকর্মীদের পরিবারের মাঝে ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন “অল অনলাইন বিডি নিউজ পেপার লিষ্ট” এর পাবলিশার, ‘চ্যানেল সিক্স’-এর সিওই এবং ভারতের হিন্দুস্তান টাইমস এর বাংলাদেশ কন্ট্রিবিউটর সাংবাদিক তুহিন সারোয়ার এবং চ্যানেল সিক্স এর প্রশাসনিক কর্মকর্তা তাজুল ইসলাম।

রবিবার রাত ৮টার দিকে টঙ্গী হোসেন মার্কেট এলাকায় প্রায় অর্ধ শতাধিক সাংবাদিক পরিবারের মাঝে ৫ কেজি চাউল, ডাল, তেলসহ অন্যান্য খাদ্যদ্রব্য বিতরন করা হয়।
খাদ্যদ্রব্য বিতরনকালে সাংবাদিক তুহিন সারোয়ার বলেন, সাংবাদিকরা সারাদিন লক্ষ লক্ষ টাকার ত্রাণ বিতরনের সংবাদ সংগ্রহ করে খালি হাতে বাসায় ফিরতে হয়। সরকার থেকে শুরু করে স্থানীয়ভাবেও সাংবাদিকদের অর্থনৈতিক সাহায্যের সংবাদ পত্রিকার পাতায় প্রকাশ একটি বিরল ঘটনা বলা যায় ! যদিও
রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে চিহ্নিত সংবাদপত্র। অথচ বর্তমান ক্রান্তিকালে ওই সংবাদপত্রের কর্মীরা যারা এই যুদ্ধে জয়ী হওয়ার জন্য জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করে মানুষকে অবহিত করছে, তারা ময়দানে থেকে নিরলস কাজ করে যাচ্ছে, অথচ তাদের অর্থনৈতিক নিরাপত্তা আজ হুমকির মাঝে। তাই একান্ত মানবিক কারনে আমার সহকর্মীদের মাঝে আমার সামর্থ অনুযায়ী তাদের পাশে দাড়ানোর চেষ্টা করছি। সেই সাথে সাংবাদিকদের প্রতি সংশ্লিষ্টদের দ্রুত নজর দেয়ার দাবি জানান তিনি।