চলে গেলেন ফরেনসিক মেডিসিনের কিংবদন্তি প্রফেসর ডা. আনিসুর রহমান: ওয়ার্কার্স পার্টির শোক প্রকাশ

প্রকাশিত: ৭:১১ পূর্বাহ্ণ, মে ১২, ২০২০

চলে গেলেন ফরেনসিক মেডিসিনের কিংবদন্তি প্রফেসর ডা. আনিসুর রহমান: ওয়ার্কার্স পার্টির শোক প্রকাশ

ঢাকা, ১২ মে ২০২০: করোনা ভাইরাসের করাল ছোবলে চলে গেছেন বাংলাদেশের ফরেনসিক মেডিসিনের কিংবদন্তি অধ্যাপক ডা.আনিসুর রহমান।

চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের তথ্যাধার প্লাটফর্ম এক শোকবানীতে ডা. শুভ কুমার ভৌমিক জানান, চলে গেলেন ফরেনসিক মেডিসিনের কিংবদন্তি প্রফেসর ডা.আনিসুর রহমান স্যার।
প্রফেসর ডা. আনিসুর রহমান স্যার আজকে ১১/৫/২০২০ সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।
বিশ্বাস হচ্ছেনা, স্যার আর আমাদের মাঝে নাই। স্যার আমাদের অনেক স্নেহ করতেন।
পরমপিতা স্যারকে স্বর্গবাসী করুন।

অধ্যাপক ডা.আনিসুর রহমানকে নিয়ে স্মৃতিকথা লিখেছেন মনেরোগ বিশেষজ্ঞ ডা. ফাতেমা জোহরা।
তিনি লেখেন, এই বছরের শুরুর দিককার কথা। তখন আমি বিভিন্ন মেডিকেলে সিভি দিচ্ছিলাম চাকরির জন্য। তো তেমন একদিন আমি নর্দান মেডিকেলে ও গেলাম সিভি দিতে।তখন আমার সাথে পরিচয় হল সেখানকার অধ্যক্ষ প্রফেসর ডা. আনিসুর রহমান স্যারের সাথে। আমি অপেক্ষা করছিলাম বাইরে। উনি ডেকে নিলেন। আমার কাছে পরিচয় জানতে চাইলেন। আমি সাইকিয়াট্রিস্ট শুনে ভীষণ খুশি হলেন। আমরা কি কি কাজ করি, সারাদেশে কি অবস্থা মানসিক রোগীদের, তাদের চিকিৎসার ব্যাপারে, মেডিকেল কলেজের স্টুডেন্টদের এই বিষয়ে জানা উচিত এবং আরও অনেক কথা হল। খুব অমায়িক ব্যবহার উনার। খুব আগ্রহ দেখলাম সাইকিয়াট্রির প্রতি। উনি বললেন পরে আমার ব্যাপারে ডিরেক্টর স্যারের সাথে কথা বলে জানাবেন। পরে আর কথা হয়নি।এরপর করোনা এসে সবকিছু ওলটপালট হয়ে গেল। পরিস্থিতি বদলে গেল। উনার মৃত্যু সংবাদ শুনে খুব খারাপ লাগছে। যদিও স্বল্প সময়ের পরিচয় তবুও মনে হয়েছিল কতদিনের চেনা একজন মানুষ। স্যারের এইভাবে চলে যাওয়াটা খুব কষ্টের। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি। ওপারে ভাল থাকুন স্যার।

ওয়ার্কার্স পার্টির শোক প্রকাশ

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি এক বিবৃতিতে, ফরেনসিক মেডিসিনের কিংবদন্তি প্রফেসর ডা. আনিসুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।
ফরেনসিক মেডিসিনের কিংবদন্তি প্রফেসর ডা. আনিসুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।
তার মৃত্যুতে অারও শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস কুমার ঘোষ, শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন এবং শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক মো. রোহেল অাহমদ।

এ সংক্রান্ত আরও সংবাদ