কমরেড মুস্তাাফিজুর রহমান কাবুল পার্টির ঐক্য রক্ষার সংগ্রামে অগ্রনী ভূমিকা রেখেছেন: ওয়ার্কার্স পার্টি

প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, জুন ৩, ২০২০

কমরেড মুস্তাাফিজুর রহমান কাবুল পার্টির ঐক্য রক্ষার সংগ্রামে অগ্রনী ভূমিকা রেখেছেন: ওয়ার্কার্স পার্টি

ঢাকা, ০৩ জুন ২০২০ : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সদ্যপ্রয়াত কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মুস্তাফিজুর রহমান কাবুলের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য পলিটব্যুরোর এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলা হয়, তিনি আজীবন শ্রমজীবি মানুষের সংগ্রামে সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করেছেন। পার্টির ঐক্য রক্ষার জন্য নিরন্তর লড়াই করেছেন এবং পার্টির ঐক্য রক্ষার মধ্য দিয়ে যশোর পার্টিকে দৃঢ় ভিত্তির উপর দাঁড় করে রেখে গেছেন। পার্টি ঐক্য রক্ষার সংগ্রামে কমরেড মুস্তফিজুর রহমান কাবুলের এই মৌলিক ও ইতিবাচক ভুমিকা, বিশেষ করে পার্টির দশম কংগ্রেস কালিন সময়ে ঐক্য বিরোধী ধারার বিরুদ্ধে পার্টি ঐক্যকে সুদৃঢ রাখার ক্ষেত্রে তার সাহসী অবদান পার্টি ইতিহাসে চিরস্মরনীয় হয়ে থাকবে।

মঙ্গলবার বেলা বারোটায় ওয়ার্কার্স পার্টির পালিটব্যুরোর সভার এক শোক প্রস্তাবে একথা বলা হয়। কমরেড রাশেদ খান মেননের সভপতিত্বে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সে পলিটব্যুরোর সদস্যগন অংশ নেন। সভায় ওয়ার্কার্স পার্টির কেন্দ্রিয় কমিটির সদস্য, পার্টির কেন্দ্রিয় অডিট কমিটির সদস্য এবং জাতীয় শ্রমিক ফেডারেশনের নেতা কমরেড মুস্তফিজুর রহমান কাবুলের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহন করা হয়।

শোক প্রস্তব উত্থাপন করেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি। সভার শুরুতে পলিটব্যুরো কমরেড কাবুলের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনে একমিনিট নিরবতা পালন করা হয়। সভার প্রস্তাবে বলা হয়, পার্টি কমরেড কাবুলের ছাত্র রাজনীতি থেকে শুরু করে যুব, সামাজিক, সাংস্কৃতিক, পাঠাগার আন্দোলন , শ্রমিক আন্দোলন তথা প্রগতিশীল সকল কর্মকান্ডে তার সক্রিয় অংশ গ্রহন এবং অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করছে। সভায় বলা খুব অসময়ে পার্টি অন্তপ্রাণ কমরেড কাবুলের এভাবে চলে যাওয়া অত্যন্ত বেদনাময়।

কমরেড মুস্তাফিজুর রহমান কাবুল ছিলেন স্বকীয় ও সৃজনশীল চিন্তার মধ্য দিয়ে মার্কসবাদ প্রয়োগের এক অনন্য ক্ষমতার অধিকারী। তার মৃত্যুতে শুধু বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি এক অমিত সম্ভাবনাময় নেতাকে হারালোনা, এ দেশের বাম ও কমিউনিষ্ট আন্দোলন হারালো এক দৃঢ়চেতা যোদ্ধাকে। তার মৃত্যু ওয়ার্কার্স পার্টি পরিবারের এক অপুরণীয় ক্ষতি। সভায় তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

আলোচনায় অংশ নেন কমরেড আনিসুর রহমান মল্লিক,কমরেড ড. সুশান্ত দাস, কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড নুর আহমেদ বকুল, কমরেড হাজেরা সুলতানা, কমরেড কামরূল আহসান, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কমরেড এ্যড. মোস্তফা লুৎফুল্লা এম পি, কমরেড জ্যোতি শংকর ঝন্টু, কমরেড হাজি বশিরুল আলম, কমরেড এনামুল হক এমরান, কমরেড নজরুল ইসলাম হাক্কানী, কমরেড নজরুল হক নীলু প্রমুখ।

সভার প্রস্তাবে আগামী ৬ জুন, ২০২০, শনিবার পার্টি উদ্যোগে সারাদেশে কমরেড মুস্তাফিজুর রহমান কাবুল স্মরণে শোক ও শ্রদ্ধা নিবেদনের জন্য কর্মসুচি পালিত হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ