বাজেটে গণমাধ্যম ও সাংবাদিক সুরক্ষায় বিশেষ বরাদ্দের দাবি

প্রকাশিত: ১২:৪৬ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

বাজেটে গণমাধ্যম ও সাংবাদিক সুরক্ষায় বিশেষ বরাদ্দের দাবি

সৈয়দ নোমান অাজমী, ঢাকা, ১৯ জুন ২০২০ : বাজেটে টেকসই গণমাধ্যম, সাংবাদিক সুরক্ষা ও প্রশিক্ষণ, নিরাপত্তা ও স্বাস্থ্যসেবা খাতে বিশেষ বরাদ্দের দাবি করা হয়েছে। বাজেটে গণমাধ্যমের প্রণোদনা, আর্থিক সহায়তা ও লোনসহ সুবিধাদি দিতে সরকারের নিকট বিএমএসএফ’র পক্ষ থেকে দাবি করা হয়েছে।

দ্রূত পচনশীল প্রিন্ট মিডিয়াগুলো বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে ব্যাপকহারে ক্ষতির সম্মূখীন হয়ে থাকে। কিন্তু সরকারের পক্ষ থেকে কোন ধরনের আর্থিক সহায়তা প্রদান করা হয়না। এমনকি কোন পত্রিকার অনুকূলে ব্যাংক লোনেরও কোন ব্যবস্থা নেই।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর সংগঠনের পক্ষ থেকে এ দাবি তোলেন।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকসই গণমাধ্যম, প্রশিক্ষিত সাংবাদিক হিসেবে গড়ে তুলতে বাজেটে বিশেষ বরাদ্দের বিকল্প নেই। বর্তমান সরকার গণমাধ্যমের উন্নয়নে সাংবাদিক কল্যান ট্টাষ্ট গঠনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্প গ্রহন করেছে।

বাজেটে সাংবাদিকদের তালিকা প্রণয়ন, পেশাগত দায়িত্বপালন কালে নির্যাতন ও মামলার শিকার সাংবাদিকদের চিকিৎসাসহ আর্থিক সুবিধাদি প্রদানের জন্য তথ্যমন্ত্রণালয়ের অধীন সাংবাদিক কল্যান ট্টাষ্টের মাধ্যমে বিশেষ বরাদ্দের দাবি করা হয়।

গণমাধ্যম ও সাংবাদিক সুরক্ষায় বিশেষ বরাদ্দের দাবি করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।

এ সংক্রান্ত আরও সংবাদ