আসক ফাউন্ডেশনের শ্রীমঙ্গল উপজেলা শাখার নয়া কমিটি অনুমোদিত: সভাপতি মুছাদ্দেক সম্পাদক আমজাদ

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

আসক ফাউন্ডেশনের শ্রীমঙ্গল উপজেলা শাখার নয়া কমিটি অনুমোদিত: সভাপতি মুছাদ্দেক সম্পাদক আমজাদ

শ্রীমঙ্গল, ২০ জুন ২০২০: আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন, শ্রীমঙ্গল উপজেলা শাখার ৩১ সদস্য বিশিষ্ঠ কমিটি এক বছরের জন্য অনুমোদন করা হয়েছে।

১৮ই জুন বৃহষ্পতিবার আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের প্যাডে নির্বাহী পরিচালক ভারপ্রাপ্ত নাজমুন নাহার সাক্ষরিত ৩১ সদস্য বিশিষ্ট কমিটিতে মোঃ মুছাদ্দেক আহমেদকে সভাপতি মোঃ আমজাদ হোসেন বাচ্চুকে সাধারণ সম্পাদক করে ১ (এক) বছরের জন্য ২০২০/২০২১ কমিটি অনুমোদন করেন।

সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন বলেন,
“হে বিশ্ববাসী এই সুন্দর পৃথিবীতে শান্তিতে বাচঁতে দাও এই স্লোগান নিয়ে ১৯৯৬ সালে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের যাত্রা শুরু করে।
আমাদের প্রথম কমিটি অনুমোদন করা হয়, ২০১২ সালে তখন সভাপতি ছিলেন মোঃ আফছার আহমেদ ছবদর আর সাধারণ সম্পাদক এডভোকেট আলাউদ্দিন। সেই ২০১২ সাল থেকে এখন পর্যন্ত আমরা কমিটির সবাই মিলে এক সাথে শ্রীমঙ্গল উপজেলায় সুনামের সহিত কাজ করে যাচ্ছি।
তিনি আরও বলেন আমরা ২০১২ সাল থেকে এখন পর্যন্ত প্রায় চার থেকে ছয়শত বিভিন্ন আইনী ও মানবিক সাহায্য চেয়ে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা। তা আমরা কোন ধরনের ফিস বা টাকা ছাড়াই সরেজমিনে অনুসন্ধান করে অভিযোগ নিস্পত্তি করেছি।
বাল্যবিবাহ, বিবাহবিচ্ছেদ, স্বামী স্ত্রী ঝগড়া মিমাংসা, রাস্তা ঘাট নিয়ে সমস্যা, বেশিরবাগ এধরনের অভিযোগগুলো নিস্পত্তি করা হয়েছে।
তিনি বলেন, প্রতিবছর আমাদের নিজেস্ব অর্থ্যায়নে শীতবস্ত্র অসহায় মানুষকে আর্থিক অনুদান সাহায্য স্কুল, কলেজ পড়ুয়া ছাত্র / ছাত্রীদের জন্য বই খাতা সহ নানান ধরনের কার্যক্রম পরিচালনা করে থাকি।
আমরা নবনির্বাচিত কমিটিকে নিয়ে আগামীতেও এই ধরনের কার্যক্রম পরিচালনা করবো।