সিনিয়র সাংবাদিক ফারুক কাজী আর নেই: সৈয়দ অামিরুজ্জামানের শোক প্রকাশ

প্রকাশিত: ১১:১৯ পূর্বাহ্ণ, জুলাই ৩, ২০২০

সিনিয়র সাংবাদিক ফারুক কাজী আর নেই: সৈয়দ অামিরুজ্জামানের শোক প্রকাশ

ঢাকা, ০৩ জুলাই ২০২০: সিনিয়র সাংবাদিক ও জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ফারুক কাজী আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তিনি আজ সকালে রাজধানীর এলিফ্যান্ট রোডে নিজ বাসভবনে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী এবং এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
ফারুক কাজীর একমাত্র মেয়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ার আর্শী কাজী জানান, তিনি গত দুই সপ্তাহ যাবৎ পায়ের ব্যাথায় ভুগছিলেন। তাকে ডাক্তারের পরামর্শে পরীক্ষা করায় কিডনিতে সামান্য সমস্যা ধরা পরে। ডাক্তার তাকে পেইন কিলার ওষুধ দেন। এই ওষুধ খেয়ে তিনি টানা ৫৮ ঘন্টা ঘুমের মধ্যে ছিলেন। ঘুমন্ত অবস্থায় আজ সকাল আটটায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
ফারুক কাজীর মৃত্যুতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।
পেশাগত জীবনে তিনি বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও বার্তা সংস্থা ইউএনবি, দৈনিক বাংলার বাণী পত্রিকা এবং সর্বশেষ ইংরেজী দৈনিক ডেইলি অবজারভার পত্রিকায় কাজ করেন। এ ছাড়া তিনি দিল্লীতে বাংলাদেশ হাই কমিশনে প্রেস মিনিস্টার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ প্রেস সেক্রেটারি (ডিপিএস) পদেও দায়িত্ব পালন করেন।
পারিবারিক সূত্রে জানা যায়, আজ বাদ জুম্মা কাটাবন মসজিদে নামাজে জানাজা শেষে তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।
সিনিয়র সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

সিনিয়র সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে অারও শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।

এ সংক্রান্ত আরও সংবাদ