১৪ দলের মুখপাত্র নিয়ে আলোচনা হয়নি: আমির হোসেন আমু

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০

১৪ দলের মুখপাত্র নিয়ে আলোচনা হয়নি: আমির হোসেন আমু

ঢাকা, ০৪ জুলাই ২০২০: দীর্ঘ দিন ধরে ১৪ দলের মুখপাত্রের দায়িত্ব পালন করে আসছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সংসদ উপ-নেতা সাজেদা চৌধুরী। শারীরিক কারণে জোটের প্রকাশ্য কার্যক্রমে সক্রিয় না থাকলেও এখনও তিনি ওই দায়িত্বে বহাল আছেন। তবে সাজেদা চৌধুরীর অবর্তমানে প্রকাশ্যে ১৪ দলের মুখপাত্র হিসেবে দীর্ঘ দিন ধরে কাজ করে আসছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর আরেক সদস্য সদ্য প্রয়াত মোহাম্মদ নাসিম। তার মৃত্যুর পর গত কয়েক দিন ধরে ১৪ দলের নতুন মুখপাত্র কে হচ্ছেন এ নিয়ে নানা গুঞ্জন উঠেছে।

শনিবার (৪ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুঞ্জন ছড়িয়ে পড়ে যে, আমির হোসেন আমুকে ১৪ দলের নতুন মুখপাত্র করা হয়েছে। শুধু তাই নয়, তাকে ১৪ দলের সমন্বয়ক করা হয়েছে বলেও প্রচার করেন অনেকে।

এ ব্যাপারে নিশ্চিত হতে আমির হোসেন আমুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভাই, এ সব বিষয়ে আমি কিছু জানি না। এ ধরনের খবরের কোনো ভিত্তি নেই। এটা ভুয়া খবর। ১৪ দলের নতুন মুখপাত্রের ব্যাপারে এখনও কোনো আলোচনা হয়নি।

নতুন মুখপাত্রের ব্যাপারে আওয়ামী লীগ বা ১৪ দলে এখন পর্যন্ত কোনো আলোচনা হয়নি। দেশের এই সংকট মুহূর্তে নুতন মুখপাত্রের বিষয়ে আওয়ামী লীগ ভাবছে না বলে জানিয়েছেন একাধিক নেতা।

তারা বলেন, মোহাম্মদ নাসিম মারা যাওয়ার পর ১৪ দলের নতুন মুখপাত্র কে হবেন এ বিষয়ে আওয়ামী লীগের মধ্যে এখনও কোনো আলোচনা হয়নি। ১৪ দলের মুখপাত্র কে হবেন, ১৪ দলের শরিকদের সঙ্গে আলোচনা করে বিষয়টি জোটের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগই নির্ধারণ করবে।

মূলত জোটের প্রধান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের ওপরই এ বিষয়টি নির্ভর করবে।

নেতারা আরও বলেন, ১৪ দল একটি রাজনৈতিক জোট। করোনা পরিস্থিতির কারণে রাজনৈতিক কর্মকাণ্ড স্থগিত রয়েছে। তাছাড়া আওয়ামী লীগের দীর্ঘদিনের পরীক্ষিত, ত্যাগী একজন নেতা ওই দায়িত্বে ছিলেন। তার মৃত্যুর পর জরুরি ভিত্তিতে এখনই নতুন মুখপাত্র ঠিক করতে হবে এমন পরিস্থিতি তৈরি হয়নি। করোনার পরিস্থিতি মোটামুটি একটা স্বাভাবিক পর্যায়ে না আসা পর্যন্ত এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা নেই।

১৪ দলের নতুন মুখপাত্র কে হচ্ছেন জানতে চাওয়া হলে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, বিষয়টি সম্পর্কে আমি কিছু জানি না। এ বিষয়ে এই মুহুর্তে কোনো আলোচনা হয়েছে বলেও আমি জানি না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম বলেন, বিষয়টি নিয়ে এখনও কোনো আলোচনা হয়নি। এখন দেশে করোনা পরিস্থিতি চলছে। শ্রদ্ধেয় নেতা নাসিম ভাই ওই দায়িত্বে ছিলেন, তিনি সবে মাত্র মারা গেছেন। নতুন মুখপাত্র কে হবেন, তা সবার সঙ্গে আলোচনা করেই করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ