মুফতি ওবায়দুল হক নঈমী আর নেই: তরীকত ফেডারেশনের শোক প্রকাশ

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০

মুফতি ওবায়দুল হক নঈমী আর নেই: তরীকত ফেডারেশনের শোক প্রকাশ

চট্টগ্রাম, ০৬ জুলাই ২০২০: বিশিষ্ট আলেমে দ্বীন ও আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের চেয়ারম্যান, চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী হুজুর আর নেই।

সোমবার ‍(৬ জুলাই) বিকেল ৫টায় তিনি ইন্তেকাল করেছেন, (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার শিক্ষক কাশেম মুহাম্মদ ফজলুল হক সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এশিয়ার প্রখ্যাত দ্বীনি প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুহাদ্দিস ছিলেন। তাঁর গ্রামের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়। দীর্ঘদিন অসুস্থ থাকার পর আজ বিকালে হুজুর ইন্তেকাল করেছেন। আগামিকাল মঙ্গলবাদ বাদ যোহর ষোলশহর জামেয়ার ময়দানে মুফতি ওবাইদুল হক নঈমী হুজুরের জানাযা অনুষ্ঠিত হবে।

শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী’র মৃত্যুতে মাইজভাণ্ডার দরবার শরীফের বর্তমান সাজ্জাদানশীন আওলাদে রাসুল শাহ্ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী ও নায়েবে সাজ্জাদানশীন শাহজাদা সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী গভীর শোক প্রকাশ করেছেন এবং মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী বলেন, সুন্নিয়ত ও তরিকতের এই মহান রাহবার এর ইন্তেকালে সুন্নি জনতাসহ মুসলিম উম্মাহ একজন গভীর জ্ঞানের অধিকারী সুদক্ষ ইসলামী চিন্তাবিদ, দেশের শীর্ষ ও বিজ্ঞ আলেম এবং অভিভাবককে হারাল। আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী (রাহঃ) মাইজভাণ্ডার দরবার শরীফের ঐতিহাসিক ২৭ শে রবিউল আউয়াল জশনে ঈদে মিলাদুন্নবী (দঃ) আজিমুশশান সম্মেলনে নিয়মিত অতিথি হিসেবে উপস্থিত থেকে মাহফিলকে সাফল্য মন্ডিত করতেন। হুজুরের মৃত্যুতে আমরা একজন পরম আপনজনকে হারিয়েছি। আল্লাহ রাব্বুল আলামিন হুজুরকে জান্নাতের উচ্চ মকাম নসিব করুন আমিন।

এছাড়া আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) কেন্দ্র, জেলা, মহানগর, উপজেলা, থানা এবং আন্তর্জাতিক শাখা কমিটি, ওলামা কমিটি, খেদমত কমিটি, দায়রা শাখাসহ সর্বস্তরের আশেক, ভক্ত ও মুরিদানের পক্ষ থেকে আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী হুজুর কেবলার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।

আহলে সুন্নাত ওয়াল জামাআতের চেয়ারম্যান, চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।

চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ তরীকত ফেডারেশনের কেন্দ্রীয় যুগ্ম প্রচার সম্পাদক ও অাহলে সুন্নত ওয়াল জামাতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং রহমান পুর দরবার শরীফের গদ্দীনশীন পীর শাহজাদা সৈয়দ রায়হান শাহ রহমানপুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ