দেশ করোনা ভাইরাস সংক্রমণচক্রের মধ্যে পতিত হওয়ায় ওয়ার্কার্স পার্টির উদ্বেগ

প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০

দেশ করোনা ভাইরাস সংক্রমণচক্রের মধ্যে পতিত হওয়ায় ওয়ার্কার্স পার্টির উদ্বেগ

ঢাকা, ১০ জুলাই ২০২০: বাংলাদেশ করোনাভাইরাসের ‘সংক্রমণচক্রে’র মধ্যে নিপতিত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো।

শুক্রবার (১০ জুলাই) ভার্চুয়াল এক সভায় গৃহীত প্রস্তাবে এই উদ্বেগের কথা উঠে আসে। এদিন বিকাল সাড়ে তিনটার দিকে পার্টির পলিটব্যুরোর সভায় এ নিয়ে অালোচনা করা হয়।
ওয়ার্কার্স পার্টির প্রস্তাবে বলা হয়, ‘জুলাই মাসের প্রথম দিনে সংক্রমণ ও মৃত্যুর হার এর প্রমাণ। কেবল তাই নয়, এই সংক্রমণ এখন প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত পৌঁছেছে। জনস্বাস্থ্যবিদদের মতে, কোরবানির হাট ও ঈদে বাড়ি যাওয়া নিয়ন্ত্রণ করতে না পারলে এই সংক্রমণ ও মৃত্যুর হারে ঊর্ধ্বমুখী বিস্ফোরণ ঘটতে পারে।’
এই করোনাকালের সুযোগ নিয়ে রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ ঘোষণা করা অমানবিক কাজ বলে ওয়ার্কার্স পার্টির সভায় প্রস্তাব গৃহীত হয়। এ বিষয়ে আগামী ১৮ জুলাই শনিবার অনুষ্ঠেয় ভার্চুয়াল সেমিনারে পূর্ণাঙ্গ বক্তব্য তুলে ধরবে দলটি।
শুক্রবার পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য সাহারা খাতুন এমপির মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। সভায় ওয়ার্কার্স পার্টির সাবেক নেতা বর্তমানে সিপিবি’র সভাপতিণ্ডলীর সদস্য হায়দার আকবর খান রনো ও পার্টির পলিটব্যুরো সদস্য জ্যোতি শংকর ঝন্টুর দ্রুত আরোগ্য কামনা করা হয়।
পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার সঞ্চালনায় ‘জুম অ্যাপে’ অনুষ্ঠিত এই সভায় যুক্ত হন পার্টির পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক।