নিরঞ্জন রবিদাস হত্যাকান্ডের সাথে জড়িতদের শাস্তির দাবীতে হবিগঞ্জে মানববন্ধন ও সমাবেশ

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

নিরঞ্জন রবিদাস হত্যাকান্ডের সাথে জড়িতদের শাস্তির দাবীতে হবিগঞ্জে মানববন্ধন ও সমাবেশ

হবিগঞ্জ, ১৬ জুলাই ২০২০: সম্প্রতি হবিগঞ্জের মাতৃমঙ্গল রবিদাসপাড়ার অ্যাম্বুলেন্স চালক নিরঞ্জন রবিদাস (৩০) হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও দ্রুত ময়না তদন্ত রিপোর্টের দাবীতে হবিগঞ্জে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম), হবিগঞ্জ জেলা রবিদাস সমাজ কল্যাণ সংস্থা ও বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।
অদ্য ১৬ জুলাই ২০২০ বৃহস্পতিবার সকাল ১১টায় হবিগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন ‘হবিগঞ্জ জেলা রবিদাস সমাজ কল্যাণ সংস্থা’ এর সভাপতি জীবন রবিদাস।
মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন
(বিডিইআরএম)-কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শিপন রবিদাস
প্রাণকৃষ্ণ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ-মার্কসবাদী)-এর হবিগঞ্জ জেলা শাখার সমন্বয়ক শফিকুল ইসলাম, বিডিইআরএম-হবিগঞ্জ জেলা শাখার সভাপতি সুবাস রবিদাস, নীলফামারী জেলা শাখার সভাপতি শাওন ভুঁইমালী, হবিগঞ্জ জেলা রবিদাস সমাজ কল্যাণ সংস্থা’র উপদেষ্টা রনজিৎ রবিদাস, বাংলাদেশ রবিদাস ফোরাম
(বিআরএফ) এর নেতা রঞ্জু রবিদাস, নিহত নিরঞ্জন রবিদাসের মা বাসন্তী রানী রবিদাস, স্ত্রী আদুরী রবিদাস, ভাই সুজন রবিদাস, কন্যা বৃষ্টি ও সৃষ্টি রবিদাস।
বিডিইআরএম-হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ময়না রবিদাসের সঞ্চালনায় সমাবেশে বক্তাগণ অনতিবিলম্বে নিরঞ্জন রবিদাস হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও দ্রুত ময়না তদন্ত রিপোর্ট প্রদানের জোর দাবী জানান।
উল্লেখ্য, নিহত নিরঞ্জন রবিদাসের স্ত্রী আদুরী রবিদাস বাদী হয়ে ০৫ জনের নামে কোর্টে
মামলা দায়ের করেছেন। মামলায় কল্যাণ কর্মকার, অমৃত রবিদাস, সুজিত রবিদাস, অর্জুন রবিদাস ও দিলিপ রবিদাসকে বিবাদী করা হয়েছে। নিহতের পরিবারের দাবী এটি কোনভাবেই দূর্ঘটনা নয়, বরং সুপরিকল্পিতভাবে হত্যাকান্ড। গত ০৫ জুলাই ২০২০ নিরঞ্জন রবিদাস হত্যাকান্ডের শিকার হয়েছেন।