বিজ্ঞান লেখক অধ্যাপক আলী আসগর আর নেই: সৈয়দ অামিরুজ্জামানের শোক প্রকাশ

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

বিজ্ঞান লেখক অধ্যাপক আলী আসগর আর নেই: সৈয়দ অামিরুজ্জামানের শোক প্রকাশ

ঢাকা, ১৬ জুলাই ২০২০: জনপ্রিয় বিজ্ঞান লেখক অধ্যাপক আলী আসগর আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বৃহস্পতিবার ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

আলী আসগরের ছেলে আরিফ আসগর জানান, দীর্ঘদিন ধরে তার বাবা মস্তিষ্কজনিত রোগে ভুগছিলেন। আজ ভোরে হঠাৎ হার্ট অ্যাটাক হয়। ইউনাইটেড হাসপাতালে তার মৃত্যু হয়।

আলী আসগর গণবিশ্ববিদ্যালয়ের মেডিকেল ফিজিকস ও বায়ামেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ছিলেন। একসময় প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞানের অধ্যাপক ও প্রকৌশল অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

বিজ্ঞান, প্রযুক্তি ও শিক্ষা বিষয়ে তাঁর কয়েক শ প্রবন্ধ ও ২০টির মতো বই প্রকাশিত হয়েছে। বাংলাদেশ অ্যাকাডেমি অব সায়েন্সেসের ফেলো এবং বাংলাদেশ জার্নাল অব ফিজিকসের চিফ এডিটর ছিলেন তিনি।

ওয়ার্কার্স পার্টির শোক

জনপ্রিয় বিজ্ঞান লেখক অধ্যাপক আলী আসগরের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

সৈয়দ অামিরুজ্জামানের শোক প্রকাশ

জনপ্রিয় বিজ্ঞান লেখক অধ্যাপক আলী আসগরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।

জনপ্রিয় বিজ্ঞান লেখক অধ্যাপক আলী আসগরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস কুমার ঘোষ, শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন এবং শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক রোহেল অাহমদ।

এ সংক্রান্ত আরও সংবাদ