স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবিতে রাজশাহীতে যুবমৈত্রীর মানববন্ধন

প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০

স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবিতে রাজশাহীতে যুবমৈত্রীর মানববন্ধন

রাজশাহী, ২৭ জুলাই ২০২০: স্বাস্থ্যখাতের নানা দুর্নীতি আর অনিয়ম দূর করে এবং করোনার নমুনা পরীক্ষার ফি বাতিল করে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী মহানগর যুবমৈত্রী। সোমবার সকালে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রায় ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে বক্তারা স্বাস্থ্যখাতের নানা অনিয়ম এবং দুর্নীতির কথা তুলে ধরেন। এর পাশাপশি তারা করোনার নমুনা পরীক্ষার ফি বাতিলের দাবি জানান। এছাড়া স্বাস্থ্যখাতে দুর্নীতির সঙ্গে জড়িত প্রত্যেককে শনাক্ত করে তাদের দায়িত্ব থেকে অপসারণের দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রমাণিক দেবু।
তিনি বলেন, স্বাস্থ্যসেবাকে সংবিধানের মূলনীতির মধ্যে আনা হয়েছে । তবুও সাধারণ মানুষ প্রতিনিয়ত স্বাস্থ্যসেবা নিতে গিয়ে বিভিন্ন ধরনের হয়রানির মধ্যে পড়ছে। স্বাস্থ্যখাতের মধ্যে কোন শৃঙ্খলা নেই। স্বাস্থ্যখাতে অনিয়ম দুর্নীতি বেড়ে গেছে। এই পরিস্থিতির দ্রুত অবসান হতে হবে। আর তা না হলে স্বাস্থ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। তাহলে পরিস্থিতির উন্নতি হবে।
তিনি আরও বলেন, এখন সবাই খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। এই মুহুর্তে করোনা নমুনা পরীক্ষার ফি নির্ধারণ করা হয়েছে। এটি অমানবিক। তাই দ্রুত করোনার নমুনা পরীক্ষা ফি বাতিল করতে হবে।
মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগর যুবমৈত্রীর সভাপতি মনিরুজ্জামান মনি। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল খালেক বকুল। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন যুবমৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাসুম আক্তার অনিক, সদস্য শাওয়ারুল ইসলাম, নগর সহ-সভাপতি শামিম ইমতিয়াজ, ছাত্রমৈত্রীর নগর সাধারণ সম্পাদক সম্রাট রায়হান প্রমুখ।