মেনন হত্যাচেষ্টার ২৮তম বার্ষিকীতে মৌলভীবাজারে ওয়ার্কার্স পার্টির অালোচনা সভা অাজ

প্রকাশিত: ৮:১৯ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০২০

মেনন হত্যাচেষ্টার ২৮তম বার্ষিকীতে মৌলভীবাজারে ওয়ার্কার্স পার্টির অালোচনা সভা অাজ

মৌলভীবাজার, ১৭ অাগস্ট ২০২০: কমরেড রাশেদ খান মেনন হত্যা প্রচেষ্টার ২৮তম বার্ষিকীতে ‘সন্ত্রাসবিরোধী দিবস’ পালন উপলক্ষে মৌলভীবাজারে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা শাখার উদ্যোগে এক অালোচনা সভার অায়োজন করা হয়েছে।

এতে বক্তব্য রাখবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান সহ জেলা নেতৃবৃন্দ।
সভাপতিত্ব করবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস কুমার ঘোষ।

ঢাকা, ১৭ অাগস্ট ২০২০: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন হত্যা প্রচেষ্টার ২৮তম বার্ষিকী অাজ।
ওয়ার্কার্স পার্টি প্রতিবছর ১৭ আগস্টকে ‘সন্ত্রাসবিরোধী দিবস’ হিসাবে পালন করে। এ বছরও এই দিবস পালনে ‘সন্ত্রাস নির্মুল কর: বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ কর’ এই শ্লোগানে পার্টি দেশব্যাপী কর্মসুচি পালন করবে। এই উপলক্ষে কেন্দ্রীয়ভাবে অাজ ১৭ আগস্ট সকাল ১১টায় এক ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতিত্ব করবেন কমরেড রাশেদ খান মেনন এমপি।
আলোচনায় পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরোর সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড ড. সুশান্ত দাস ও কমরেড নুর আহমদ বকুল বক্তব্য রাখবেন।
ভার্চুয়াল ওয়েবিনারটিতে যুক্ত হতে ওয়ার্কার্স পার্টির ওয়েবসাইট www.wpbd71.org এর facbooklive এবং Youtube এ সবাইকে আমন্ত্রন জানানো হচ্ছে। উল্লেখ্য যে ১৯৯২-এর ১৭ আগস্ট সন্ধ্যায় পার্টি অফিসের সামনে কমরেড রাশেদ মেননকে হত্যার উদ্দেশ্যে গুলী করা হয়। মৃতবৎকমরেড মেননকে প্রথমে ঢাকা মেডিক্যাল কলেজে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর সিএমএইচ-এ লিভারে অপারেশন করা হয় এবং অবস্থার উন্নতি না হলে তাকে লন্ডনের কিংস কলেজ হাসপাতালে পুনরায় অপারেশন করা হয়। পাঁচমাস লন্ডন ও ব্যাংককে চিকিৎসা
নেবার পর ১৯৯৩ এর ১০ জানুয়ারী বিমান বন্দরে বিপুল সংবর্ধনার মধ্য দিয়ে তিনি দেশে ফিরে আসেন। তবে এই ২৮ বছরেও তার ঐ হত্যাপ্রচেষ্টার বিচার হয়নি। আততায়ীরা অধরাই রয়ে গেছে। অন্যদিকে একই সময়কালে চুয়াডাঙার কুলবিলা গুচ্ছগ্রাম, মেহেরপুর, ঝিনাইদহ ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দকে হত্যা করা হয় যার বিচারও আজও হয়নি।
রাশেদ খান মেননের হত্যা প্রচেষ্টার বিরুদ্ধে ঐ সময়ে দেশব্যাপী যে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে উঠেছিল তার জন্য পার্টি ও তিনি নিজে দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন। কিন্তু দেশে সন্ত্রাস নির্মুল হয় নাই পক্ষান্তরে বিচার বহির্ভূত হত্যাকান্ড চলছে।