সিলেটে ৭দিনব্যাপী চিত্রপ্রদর্শনী ‘ক্যানভাসে বঙ্গবন্ধু’

প্রকাশিত: ৮:০৫ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০২০

সিলেটে ৭দিনব্যাপী চিত্রপ্রদর্শনী ‘ক্যানভাসে বঙ্গবন্ধু’

সিলেট, ১৭ আগষ্ট ২০২০: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সিলেটে শুরু হয়েছে ‘ক্যানভাসে বঙ্গবন্ধু’ শীর্ষক ৭ দিনব্যপিী চিত্রপ্রদর্শনী।

সিলেট নগরীতে শাহ আলম গ্যালারি অব ফাইন আর্টস আয়োজিত এ চিত্র প্রদর্শনী শনিবার সন্ধ্যায় উদ্বোধন করা হয়। ২১ আগস্ট পর্যন্ত এ প্রদর্শনী চলবে।
করোনাভাইরাস সংক্রমণের কারণে অনলাইনে এই চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। অনলাইনের মাধ্যমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।
শাহ আলম গ্যালারি অব ফাইন আর্টসের ফাউন্ডিং পেট্রোন হ্যারল্ড রশীদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশিষ্ট চিত্রশিল্পী তরুণ ঘোষ ও ঢাকা আর্ট কলেজের অধ্যক্ষ চিত্রশিল্পী গোবিন্দ রায়।
দেবাশীষ দেবু’র পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর কারণে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে। আমরা পেয়েছি একটি নিজস্ব মানচিত্র, নিজস্ব ভূখন্ড। কিন্তু কিছু বিপথগামী বাঙালি জাতির পিতাকে সপরিবারের হত্যা করে। এটা বাঙালির জাতির জীবনে একটি কালো অধ্যায়।
শাহ আলম গ্যালারি অব ফাইন আর্টসের প্রধান নির্বাহী ইসমাইল গণি হিমন জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘শত ক্যানভাসে বঙ্গবন্ধু’ শিরোনামে তিনটি আর্ট ক্যাম্পের আয়োজন করা হয়। জন্মশতবার্ষিকীতে আমরা আরও নানা আয়োজনের উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু করোনাভাইরাসের কারণে তা সম্ভব হয়নি। ’
এই আর্ট ক্যাম্প থেকে পাওয়া এবং আরও কয়েকজন শিল্পীর কাছ থেকে সংগৃহিত বঙ্গবন্ধু বিষয়ক ছবি নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করা হয়।