চীনে যাওয়ার পর তিন বাংলাদেশির করোনাভাইরাস শনাক্ত

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০

চীনে যাওয়ার পর তিন বাংলাদেশির করোনাভাইরাস শনাক্ত

বেইজিং (চীন), ২১ অাগস্ট ২০২০ : সংক্রমণের উৎপত্তিস্থল চীনে প্রথমবারের মত তিন বাংলাদেশির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করেছে দেশটির একটি প্রাদেশিক স্বাস্থ্য বিভাগ।

স্থানীয় সময় বৃহস্পতিবার চিয়াংশি প্রাদেশিক স্বাস্থ্য কমিশনের ওয়েবসাইটে ওই তিন বাংলাদেশির কোভিড-১৯ সংক্রমণের কথা জানানো হলেও ‘নিরাপত্তার কথা ভেবে’ তাদের নাম বা পরিচয় প্রকাশ করা হয়নি।
তিন বাংলাদেশি আক্রান্ত হওয়ার খবর নানচাং পৌর স্বাস্থ্য কমিটি এবং চীনের স্থানীয় গণমাধ্যমও প্রকাশ করেছে।
চিয়াংশি প্রাদেশিক স্বাস্থ্য কমিশন বলছে, “১৯ অগাস্ট চিয়াংশি প্রদেশে নতুন করোনাভাইরাস আক্রান্ত নতুন ৩ জন ব্যক্তি শনাক্ত হয়েছে। তারা সকলেই বাংলাদেশি নাগরিক। ১৭ অগাস্ট একটি সরকারি চার্টার্ড ফ্লাইটে তারা নানচাং পৌঁছেছিল। বর্তমানে তারা মনোনীত হাসপাতালগুলিতে কেন্দ্রিয়ভাবে চিকিৎসাধীন আছেন এবং তাদের অবস্থা স্থিতিশীল।”
ওই তিন বাংলাদেশিসহ এখন পর্যন্ত চিয়াংশি প্রদেশে চীনের বাইরে থেকে আসা পাঁচ ব্যক্তির কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়। তাদের মধ্যে দুই জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বাংলাদেশ থেকে যাওয়া ব্যক্তিরা বর্তমানে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।
তবে চিয়াংশি প্রদেশে ১৯ অগাস্ট পর্যন্ত মোট ৯৩০ জন স্থানীয় নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হন, যার মধ্যে মোট ৯২৯ জন সুস্থ হয়েছেন এবং একজন মারা যান।
এ প্রদেশে টানা ১৭৪ দিন ধরে কোনও নতুন স্থানীয় ব্যক্তি আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।