যারা জ্ঞান থাকতেও অন্ধ

প্রকাশিত: ৩:০৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

যারা জ্ঞান থাকতেও অন্ধ

|| স্বস্তিকা এনাসোয়ান বড়ুয়া || চট্টগ্রাম মহানগরী থেকে, ১৬ সেপ্টেম্বর ২০২০ : আমাদের সমাজে কিছু মানুষ আছে, যারা জ্ঞান থাকতেও অন্ধ। হুজুগে পড়ে কিছুতে অংশ নেয় আবার হুজুগে পড়ে সরে যায়। ভালো মন্দ কিছু যাচাই না করে সবকিছুর সাথে তাল মিলিয়ে নিজেকে হারিয়ে ফেলতে চায়।

ফলে কি হয়!
জীবনে সফলতার পরিবর্তে নেমে আসে হতাশা আর দুঃখ। তাই যেকোন কিছু করার পূর্বে আমাদের নিজেদের তার জন্য প্রস্তুত করে নেওয়া উচিত।

জীবনে যে কোন প্লার্টফরমে কাজ করতে গেলে আমাদের নিজেদের দক্ষতার পরিচয় দিতে হয়; যা কোন একাডেমিক সার্টিফিকেট দিয়ে পাওয়া যায় না।

তাই বিভিন্ন দিক দিয়ে আমাদের নিজেদের দক্ষ হয়ে উঠতে হয়। কম্পিউটার স্কিল, পড়ার গতি, স্টোরি টেলিং, লেখা লেখির দক্ষতা এসবের মত ছোট খাট অনেক বিষয়ে আমাদের পারদর্শী হয়ে উঠতে হয়।

আর এসব বিষয়ে দক্ষতার অর্জনের জন্য উই, ডিএসবি, সার্চ ইংলিশ, সোয়াপিবুকের মতন গ্রুপগুলো অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তাই আমাদের উচিত এসব গ্রুপে সময় দিয়ে নিজের জ্ঞান বাড়িয়ে যাওয়া।

এবং বলা তো যায় না কখন কোথায় কোন মুহুর্ত্বে আমাদের কেমন জ্ঞান বা দক্ষতার প্রয়োজন হয় তাই সেই সময়ের জন্য পূর্বে থেকে নিজেকে প্রস্তুত করে রাখাই বুদ্ধিমানের কাজ।
#
.

স্বস্তিকা এনাসোয়ান বড়ুয়া
ভবিষ্যৎ উদ্যোক্তা হওয়ার উদ্যোগে
চট্টগ্রাম মহানগরী থেকে।