দেশে এখন প্রগতির ক্রান্তিকাল চলছে: বকসী ইকবাল আহমদ

প্রকাশিত: ৩:৫৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

দেশে এখন প্রগতির ক্রান্তিকাল চলছে: বকসী ইকবাল আহমদ

|| নিজস্ব প্রতিবেদক || ১৭ সেপ্টেম্বর ২০২০ : সম্মিলিত সামাজিক আন্দোলন এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ( সিলেট বিভাগ) ও দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকসী ইকবাল আহমদ বলেছেন, কীর্তিমানের মৃত‌্যু নেই। তিনি বলেন, দেশে এখন প্রগতির ক্রান্তিকাল চলছে। রাজনীতি এবং সংস্কৃতির মতো দুটো গুরুত্বপূর্ণ স্থানে আজ শুণ্যতার সৃষ্টি হয়েছে। এই শুণ্যতা থেকেই পারিপার্শ্বিক অবস্থা আজ অস্থিতিশীল হয়ে পড়েছে। এই অবস্থায় আগামী প্রজন্ম আজ মুক্তিযুদ্ধের চেতনা থেকে অনেক দূরে চলে গেছে।

তিনি ১৬ সেপ্টেম্বর বুধবার সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ও মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাষ্টি মুক্তিযোদ্ধা জিয়া উদ্দিন তারিক আলীর মুত্যুতে সিলেট জেলা শাখা আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
সংগঠনের জেলা সদস্য সচিব দেবব্রত রায় দিপনের সভাপতিত্বে শোক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল।
প্রধান অতিথি বলেন, জিয়া উদ্দিন তারিক আলীর মৃত্যুশোককে শক্তিতে পরিণত করে সামাজিক আন্দোলনের আহবান তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে হবে। তিনি সংগঠনের সবাইকে এই লক্ষ্যে একযোগে কাজ করার আহবান জানান।
সুব্রত চক্রবর্তী জুয়েল বলেন, একজন বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হলে একটি জ্যোতিস্মান নক্ষত্রের পতন ঘটে। তিনি বলেন, যাদের আত্মতাগের বিনিময়ে এই দেশ, তাদের স্বপ্ন পূরণে কাজ করার মধ্য দিয়ে সত্যিকার সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক মৌমাছির কণ্ঠ পত্রিকার সম্পাদক সিরাজুল ইসলাম, প্রধান প্রতিবেদক মাহমুদুর রহমান মাহমুদ, সংগঠনের জেলা কমিটির সদস্য লিমন তালুকদার, অজয় বৈদ্য অন্তর , রামিম মজুমদার, সিমু পাল, রাজু আহমদ, বিশ্বজিত রায় বিপ্লব, কৃপেশ দাস প্রমুখ।
সভার শুরুতে জিয়া উদ্দিন তারিক আলীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।