‘গণপ্রকাশন’ কর্তৃক প্রকাশিত‘চে’ পুস্তিকাটির মোড়ক উন্মোচন কাল

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

‘গণপ্রকাশন’ কর্তৃক প্রকাশিত‘চে’ পুস্তিকাটির মোড়ক উন্মোচন কাল

বিশেষ প্রতিনিধি || ঢাকা, ০৮ অক্টোবর ২০২০ : সাম্রাজ্যবাদের আধিপত্যের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই সংগঠিত করার লক্ষ্যে ৫ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত বিশ্বব্যাপী পালিত হচ্ছে ‘আন্তর্জাতিক সাম্রাজ্যবাদ বিরোধী সপ্তাহ’। যেখানে এই লড়াইকে সমর্থনকারী সংগঠন হিসেবে অংশগ্রহণ করছে সারা পৃথিবীর ২৪১টি বাম-প্রগতিশীল রাজনৈতিক দল ও সংগঠন। এই কর্মসূচির অন্যতম অনুপ্রেরণা বিপ্লবী কমিউনিস্ট কমরেড আর্নেস্তো চে গেভারা, যাকে সাম্রাজ্যবাদীরা ১৯৬৭ সালের ৯ অক্টোবর বলিভিয়াতে হত্যা করে। এ বছর পালিত হচ্ছে তার ৫৩তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষ্যে আন্তর্জাতিক সাম্রাজ্যবাদ বিরোধী সপ্তাহের কর্মসূচির অংশ হিসেবে প্রকাশিত হচ্ছে ‘চে’ শিরোনামে একটি সংকলন, যা বিশ্বব্যাপী ২০টি প্রতিষ্ঠান একযোগে প্রকাশ করছে। তারই অংশ হিসেবে গণমানুষের প্রকাশনা সংস্থা ‘গণপ্রকাশন’ আগামীকাল ৯ অক্টোবর বিকাল ৪টায় ‘চে’ শিরোনামের সংকলনের বাংলা পুস্তিকাটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান আয়োজন করেছে।পল্টন, তোপখানা রোডস্থ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কার্যালয়ের নিচতলায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি।

আরো বক্তব্য রাখবেন পার্টির পলিটব্যুরোর অন্যতম সদস্য ও মতাদর্শগত প্রশিক্ষণ বিভাগের দায়িত্ব প্রাপ্ত নেতা কমরেড ড. সুশান্ত দাস এবং পার্টির পলিটব্যুরোর অন্যতম সদস্য ও আন্তার্জাতিক বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা কমরেড আলী আহমেদ এনামুল হক এমরান।
নেতৃবৃন্দ জুম প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত থাকবেন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন পার্টির পলিটব্যুরোর অন্যতম সদস্য ও গণপ্রকাশনের দায়িত্বপ্রাপ্ত নেতা কমরেড মাহামুদুল হাসান মানিক।