এএসএম শহীদুল্লাহ খান ওয়ান ব্যাংকের চেয়ারম্যান

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

এএসএম শহীদুল্লাহ খান ওয়ান ব্যাংকের চেয়ারম্যান

ঢাকা, ১৯ অক্টোবর ২০২০ : এএসএম শহীদুল্লাহ খান ওয়ান ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। একই সঙ্গে ভাইস চেয়ারম্যান পুন:নির্বাচিত হয়েছেন জনাব অশোক দাশ গুপ্ত এবং এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান পদে পুন:নির্বাচিত হয়েছেন জনাব জহুর উল্লাহ্।

এক বছর মেয়াদের জন্য তারা নির্বাচিত হন।
রোববার (১৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
জনাব শহীদুল্লাহ খান প্রয়াত বিচারপতি ও সাবেক স্পিকার আব্দুল জব্বার খানের ছেলে। ছাত্রজীবন থেকেই তিনি অত্যন্ত মেধাবী ছিলেন।

শিক্ষা জীবনের প্রতিটি ধাপে তিনি প্রথম স্থান অর্জন করেছেন। তিনি ঢাকা বোর্ডের অধীনে এসএসসিতে সম্মিলিত মেধা তালিকায় ১ম স্থান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞানে প্রথম শ্রেণিতে স্নাতক (সম্মান) ডিগ্রী অর্জন করেন।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ২ নম্বর সেক্টরে যুদ্ধ করেন শহীদুল্লাহ্ খান।

জনাব শহীদুল্লাহ্ খান মিডিয়া নিউ এইজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এবং ইংরেজি দৈনিক নিউ এইজ পত্রিকার প্রকাশক। তিনি হলিডে পাবলিকেশন লিমিটেডের একজন পরিচালক ও বাংলাদেশ প্রতিবন্ধী ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ডের সদস্য।
জনাব খান ছাত্র জীবন থেকে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড ও স্বেচ্ছাসেবী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। তিনি ১৯৬৫ সালে সর্ব পাকিস্তানের সর্বোত্তম স্কাউট ও ১৯৬৭ সালে সর্ব পাকিস্তানের সর্বোত্তম বিতার্কিক নির্বাচিত হন।

বীর মুক্তিযোদ্ধা এএসএম শহীদুল্লাহ খান ওয়ান ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।