বিশ্ব মানবাধিকার দিবসে শ্রীমঙ্গলে আসক ফাউন্ডেশনের র‍্যালি ও মানববন্ধন

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২০

বিশ্ব মানবাধিকার দিবসে শ্রীমঙ্গলে আসক ফাউন্ডেশনের র‍্যালি ও মানববন্ধন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি, ১০ ডিসেম্বর ২০২০ : বিশ্ব মানবাধিকার দিবসে শ্রীমঙ্গলে র‍্যালি ও মানববন্ধন করেছে আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন।

মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে সংগঠনের শ্রীমঙ্গল উপজেলা শাখা এ কর্মসূচি পালন করে।

উল্লেখ্য যে, ১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়।

১৯৫০ সালে এ দিনটিকে জাতিসংঘ অান্তর্জাতিক মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা দেওয়া হয়। এরপর থেকেই বিশ্বজুড়ে এ দিনটি পালন করা হচ্ছে।

আজ ১০ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার মানবাধিকার দিবস উপলক্ষ্যে সকাল ১০টায় শহরের চৌমুহনা চত্বর, হবিগঞ্জ রোড, কলেজ রোড মৌলভীবাজার রোডসহ প্রধান সড়ক গুলোতে মাক্স বিতরণ করাসহ একটি র‍্যালী বের করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সাজ্জাদ হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের উপদেষ্টা মোঃ শাহিন আহমদ।
এ সময় আরো উপস্থিত ছিলেন আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের সভাপতি মুছাদ্দিক আহমদ, সিনিয়র সহ সভাপতি ফয়ছল আহমদ, সহ সভাপতি গোলাম রহমান মামুন, সাধারন সম্পাদক মোঃ আমজাদ হোসেন বাচ্চু, শিক্ষক আবুল কাশেম, গোলাম মোস্তফা, সিনিয়র সাংবাদিক সামীম আহমেদ, ,সিনিয়র সাংবাদিক ঝলক দত্ত, সাংবাদিক তোফায়েল পাপ্পু, রুমন আহমদ, আসক ফাউন্ডেশনের সহ সাধারণ সম্পাদক লুৎফুল হক লোকমান, সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান জুয়েল, কো-অর্ডিনেটর ডাঃ খলিলুর রহমান, ফারহান তানবির ফাহিম, ছাদী, আরিফসহ ব্লাডম্যান শ্রীমঙ্গল ও আমরা অগ্রগামী নেতৃবৃন্দসহ আসক ফাউন্ডেশনের শ্রীমঙ্গল উপজেলা শাখার কার্যনির্বাহী কমিটির সকল সদস্যরা।

২০১২ সালে এই সংগঠনের প্রথম একটি কমিটি গঠন করা হয়। তখন মোঃ আফছার আহমদ ছবদরকে সভাপতি করে কমিটি গঠন করা হয়। সেই সময় থেকে আজ পর্যন্ত আমরা অসহায় নির্যাতিত অধিকার বঞ্চিত মানুষের পাশে থেকে আইনী ও মানবিক সাহায্য করা হচ্ছে এবং আগামীতেও করা হবে বলে নেতৃবৃন্দ জানান।

অাবারও ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে অান্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান বলেন, “একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত স্বাধীন বাংলাদেশে সাম্য, ন্যায়বিচার ও মানবিক মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭২-এর সংবিধানে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সকল মানবাধিকারের নিশ্চয়তা প্রদান করা হয়েছে। আমাদের সংবিধান জাতিসংঘ ঘোষিত সর্বজনীন মানবাধিকারের সঙ্গে পুরোপুরি সঙ্গতিপূর্ণ। এর পুরোপুরি বাস্তবায়নে অার্থসামাজিক উন্নয়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে।”