রাজশাহীতে জাতীয় শ্রমিক ফেডারেশনের কার্যালয়ে হামলা, আহত ৫

প্রকাশিত: ৪:২২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২০

রাজশাহীতে জাতীয় শ্রমিক ফেডারেশনের কার্যালয়ে হামলা, আহত ৫

স্টাফ রিপোর্টার || রাজশাহী ব্যুরো, ১২ ডিসেম্বর ২০২০ : জাতীয় শ্রমিক ফেডারেশন অর্ন্তভুক্ত বাংলাদেশ কার্পেন্টার শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। এ ঘটনায় ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ পাঁচজন আহত হয়েছেন।

শুক্রবার রাতে বোয়ালিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে সংগঠনটির সহ-সভাপতি আকরাম আলী।

অভিযোগে আকরাম আলী বলেন, শুক্রবার বিকালে নগরীর হাদির মোড় এলাকায় বেশ কয়েকজন সংগঠনের সাধারণ সম্পাদক দুলাল হোসেনসহ ৮-১০ জন শ্রমিক নিয়ে কার্যালয়ে বসে আলোচনা করা হচ্ছিলো। নগরীর খরবোনা এলাকার ফারুক, মোজাম, দুলুসহ আরও ১০-১২ লোক লোহার রড, পাইপ নিয়ে জাতীয় শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ কার্পেন্টার শ্রমিক ইউনিয়নের সাইনবোর্ড ভাঙচুর, কার্যালয়ের ভিতরে ঢুকে চেয়ার-টেবিল, টেলিভিশন ভাঙচুর, অফিসের নগদ ২১ হাজার টাকা লুট করা হয়েছে।

এর প্রতিবাদ করলে এলোপাতাড়ি ভাবে মারপিট করলে সংগঠনের সাধারণ সম্পাদক ও জাতীয় শ্রমিক ফেডারেশনের নেতা দুলাল হোসেন গুরুতর আহত হন। এ ঘটনায় সংগঠনের আরও পাঁচজন শ্রমিক আহত হন। পরে এলাকাবাসী এগিয়ে আসলে হামলাকারিরা পালিয়ে যায়।

কার্পেন্টার শ্রমিক ইউনিয়নের সভাপতি মইদুল ইসলাম বলেন, আমরা বিভিন্ন সময় দাবি-দাওয়া নিয়ে আন্দোলন করে আসছি। পূর্ব শত্রুতার জের ধরে ফারুক, মোজাম, দুলুসহ ১০ জনের সন্ত্রাসী দল কার্যালয়ে অতর্কিত হামলা চালায়।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ নিবারণ চন্দ্র বর্মণ বলেন, হামলার অভিযোগ পেয়েছি। একজন উপপরিদর্শকে তদন্তের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

জাতীয় শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ কার্পেন্টার শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।