আয়শা খানমের মৃত্যুতে মহিলা পরিষদের মোমবাতি প্রজ্বলন ও নীরবতা পালন

প্রকাশিত: ১:৩৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

আয়শা খানমের মৃত্যুতে মহিলা পরিষদের মোমবাতি প্রজ্বলন ও নীরবতা পালন

বিশেষ প্রতিনিধি || ঢাকা, ১০ জানুয়ারি ২০২১ : বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে নারী আন্দোলন ও মানবাধিকার আন্দোলনের অগ্রণী নেত্রী এবং সংগঠনের সভাপতি আয়শা খানমের মৃত্যুতে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সংগঠনের কেন্দ্রীয় কমিটিসহ সকল জেলা ও সাংগঠনিক শাখাগুলোতে একযোগে মোমবাতি প্রজ্বলন এবং ১ মিনিট নীরবতা পালন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এইদিনে সংগঠনের নেতৃবৃন্দের অনেকে অফিস কার্যালয়ে উপস্থিত থেকে এবং নিজ নিজ আবাসস্থলে থেকে উক্ত কর্মসূচি পালন করেন।

৮ জানুয়ারি ২০২১ (শুক্রবার) সন্ধ্যা সাড়ে ৫টায় অনুষ্ঠিত এই কর্মসূচিতে সংগঠনের উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মালেকা বানু, যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম, সহ-সাধারণ সম্পাদক মাসুদা রেহানা বেগম, সাংগঠনিক সম্পাদক উম্মে সালমা বেগম, আন্তর্জাতিক সম্পাদক রেখা সাহা,ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক রেহানা ইউনূস, সভাপতি মাহতাবুন নেসা, গণমাধ্যম সম্পাদক মঞ্জু ধর, সাংবাদিক এবং সংগঠনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আয়শা খানম গত ২ জানুয়ারি ২০২১, শনিবার ভোর ৩.৩০ মিনিটে রাজধানীর বিআরবি হাসপাতালে মৃত্যুবরণ করেন। শনিবার সকাল ৯:০০ টায় তার মরদেহ মহিলা পরিষদ কার্যালয়ে নিয়ে আসা হয় সেখানে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে নেত্রীকে তার জন্মস্থান নেত্রকোণায় নিয়ে যাওয়া হয়। নিজ জেলায় তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয় এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়। অবশেষে নেত্রকোনা পৌর শহরের কাটলি এলাকায় পারিবারিক করবরস্থানে স্বামীর কবরের পাশে দাফন করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৪ বছর।