সাবরং ট্যুরিজম পার্কে পর্যটন স্থাপনা নির্মাণে বিনিয়োগ করবে তিন প্রতিষ্ঠান

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

সাবরং ট্যুরিজম পার্কে পর্যটন স্থাপনা নির্মাণে বিনিয়োগ করবে তিন প্রতিষ্ঠান

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি ২০২১: গ্রেট আউটডোর এন্ড অ্যাডভেঞ্চার লিমিটেড, গ্রিণ অরচার্ড হোটেল এন্ড রিসোর্টস ও সানসেটবে লিমিটেড এই তিন প্রতিষ্ঠান কক্সবাজারের সাবরং ট্যুরিজম পার্কে পর্যটন স্থাপনাসহ অত্যাধুনিক পাঁচতারকা হোটেল নির্মাণ করবে। এ লক্ষ্যে আজ তিন প্রতিষ্ঠান ভিত্তি প্রস্তুর স্থাপন অনুষ্ঠানের আয়োজন করে।
গ্রেট আউটডোর এন্ড অ্যাডভেঞ্চার লিমিটেড ৩ একর জমিতে প্রায় ৬ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে পর্যটনবান্ধব বিভিন্ন স্থাপনা গড়ে তুলবে। এর মধ্যে রয়েছে স্নোরকেলিং,স্কুবাডাইভিং,প্যারাসেইলিং,জেটস্কিইং, প্যাডেলবোর্ডিং,বিচভলিবল ও বিচবোলিং ইত্যাদি।
গ্রিণ অরচার্ড হোটেল এন্ড রিসোর্টস ১ দশমিক ৫ একর জমিতে সাড়ে ৭ মিলিয়ন ডলার বিনিয়োগে গড়ে তুলবে ২১০টি রুমবিশিষ্ট তিনতারকা হোটেল, বিনোদন সেন্টার ও কনভেনশন সেন্টার।
সানসেটবে লিমিটেড ১ একর জমিতে প্রায় ১৯ দশমিক ২ মিলিয়ন ডলার বিনিয়োগে ৩৭০টি রুমবিশিষ্ট পাঁচতারকা হোটেলসহ অন্যান্য স্থাপনা তৈরি করবে।
বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সাবরং ট্যুরিজম পার্কে ইতোমধ্যে ১২টি প্রতিষ্ঠানের বিনিয়োগ অনুমোদন পেয়েছে,যার মাধ্যমে ২৪৫ মিলিয়ন ডলার বিনিয়োগ হবে এবং দশ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। বিনিয়োগকারি প্রতিষ্ঠানের তালিকায় নেদারল্যান্ড ও সিঙ্গাপুরের প্রতিষ্ঠান রয়েছে।
সাবরাং ট্যুরিজম পার্ক রাজধানী শহর ঢাকা থেকে ৪৫০ কিলোমিটার ও কক্সবাজার থেকে ৮২ কিলোমিটার দূরে অবস্থিত। মেরিন ড্রাইভ ও জাতীয় মহাসড়ক এন-১ এর মাধ্যমে ট্যুরিজম পার্কের সাথে সরাসরি সড়ক যোগাযোগ রয়েছে।