ভর্তুকি-মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে টিসিবি

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০২১

ভর্তুকি-মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে টিসিবি

ঢাকা, ১৭ মার্চ ২০২১: আগামী মাসের মাঝামাঝি থেকে শুরু হওয়ার পবিত্র রমজান মাসকে সামনে রেখে নিত্য-প্রয়োজনীয় দ্রব্য-মূল্য সহনীয় পর্যায়ে রাখতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আজ থেকে ভর্তুকি-মূল্যে বেশ কিছু নিত্য-প্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে।

টিসিবি সূত্র নিশ্চিত করেছে, ‘রাষ্ট্র পরিচালিত টিসিবি আগামীকাল থেকে ঢাকা ও চট্টগ্রাম নগরীসহ দেশব্যাপী নিত্য-প্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করতে যাচ্ছে।’
এই কার্যক্রমের আওতায় টিসিবি ভোক্তাদের কাছে ভোজ্য তেল, চিনি, মসূর ডাল ও পেঁয়াজ বিক্রি করবে। ঢাকা নগরীতের ৮০টি ও চট্টগ্রাম নগরীতে ২০টিসহ সারা দেশে টিসিবি’র ৪শ’ ভ্রাম্যমান ট্রাকে করে এ বিক্রয় কার্যক্রম পরিচালিত হবে।
সূত্রগুলো আরো জানায়, টিসিবি পবিত্র রজমান মাসকে সামনে রেখে ও বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত-বার্ষিকী উপলক্ষ্যে এর নিত্য-প্রয়োজনীয় পণ্য বিক্রয়ের এই বিশেষ কার্যক্রম পরিচালনা করবে।
নগরীতে প্রতিটি ট্রাক দিনে প্রায় ৫০০ থেকে ৬০০ কেজি চিনি, ৩০০ থেকে ৫০০ কেজি মসূর ডাল, ৫০০ থেকে ১ হাজার লিটার সয়াবিন তেল ও ৩০০ থেকে ১ হাজার কেজি পেঁয়াজ বিক্রয় করবে। টিসিবি চিনি প্রতি কেজি ৫০ টাকা, মসূর ডাল প্রতি কেজি ৫৫ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৯০ টাকা ও পেঁয়াজ প্রতি কেজি ১৫ টাকা খুচরো মূল্যে বিক্রি করবে।
একজন সরাসরি টিসিবি’র ট্রাক থেকে দিনে সর্বোচ্চ ২ থেকে ৪ কেজি চিনি, ২ কেজি মসূর ডাল, ২ থেকে ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।
নগরীর সম্ভাব্য বিক্রয় কেন্দ্রগুলো হচ্ছে- সচিবালয় গেট, যাত্রাবাড়ি বাজার, ইত্তেফাক মোড়, শান্তিনগর বাজার, শাজাহানপুর বাজার, খামারবাড়ি ফার্মগেট, মীরপুর-১৪ কচুক্ষেত, মীরপুর-১ মাজার রোড, শ্যামলী মোড় অথবা ন্যাম গার্ডেন, উত্তরা আব্দুল্লাহপুর, ভিকারুন্নেসা গেট নং- ১০/ইস্টার্ন হাউজিং গেট, বেগুনবাড়ি, মতিঝিল সরকারি কলোনী, ভাসানটেক বাজার, মধ্য বাড্ডা, পলাশি/ ছাপড়া মসজিদ, জিগাতলা/ধানমন্ডী সরকারি কলোনী, রামপুরা বাজার, মাদারটেক/নন্দীপাড়া/কৃষিব্যাংক, আদাবর/মনসুরাবাদ, বাংলা কলেজ, শাহ সাহেব মাঠ, আজিমপুর বটতলা, আশকোনা হাজী ক্যাম্প, বাসাবো বাজার, আজিমপুর বাজার, আজিমপুর, ডিসি অফিস, সাতারকুল, বাংলাদেশ ব্যাংক, মীরপুর-২/মীরপুর-১২, মাতুয়াইল/সিদ্ধিরগঞ্জ, ইসিবি/কালশি, গাবতলী/টেকনিক্যাল, কাপ্তান বাজার, সোয়ারিঘাট/নবাবগঞ্জ মোড়, বনশ্রী বাজার, কলমিলতা বাজার, কারওয়ান বাজার, দিলকুশা, মেরাদিয়া বাজার, নিপ্পন বটতলা, খিলগাঁও তালতলা, মুগদা, নিউমার্কেট, টঙ্গী বাজার, শনির আখড়া, বসিলা, কামড়াঙ্গিচর লোহারপুল, সারুলিয়া বাজার, গাঞ্জি বাজার, ৬০ ফুট মসজিদ, গপিবাগ খোকন কমিউনিটি সেন্টার, গুলশান ভাটারা বাজার, সাভার বাজার, আনন্দ সিনেমা হল, মৌচাক ফরচুন মার্কেট, হাতিরপুল বাজার, মালিবাগ বাজার, উত্তরা বাড্ডা বাজার ও খিলক্ষেত বাজার।
এছাড়াও, ডিলারদের মাধ্যমে সকল জেলা সদর ও উপজেলায় টিসিবি’র এই কার্যক্রম পরিচালিত হবে।
৩১ মার্চ পর্যন্ত এই বিশেষ পণ্য বিক্রয় কার্যক্রম চলবে।
পবিত্র রমজান মাস উপলক্ষ্যে ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত দেশব্যাপী ৫০০টি ট্রাকে করে মাসব্যাপী টিসিবি’র আরেকটি পণ্য বিক্রয় কার্যক্রম চলবে।

এ সংক্রান্ত আরও সংবাদ