উস্কানীদাতা হেফাজতী নেতা মুমিনুল হককে গ্রেফতারের দাবি জানিয়েছে যুবমৈত্রী

প্রকাশিত: ৮:৫৩ পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০২১

উস্কানীদাতা হেফাজতী নেতা মুমিনুল হককে গ্রেফতারের দাবি জানিয়েছে যুবমৈত্রী

নিজস্ব প্রতিবেদক || ঢাকা, ১৯ মার্চ ২০২১ : বাংলাদেশ যুব মৈত্রীর সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ সানী এক বিবৃতিতে সুনামগঞ্জের একটি হিন্দু গ্রামে হেফাজতিদের আক্রমণ ভাংচুর, লুটপাটের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে এবং এই আক্রমণের উস্কানীদাতা হেফাজতী নেতা মুমিনুল হক সহ সংশ্লিষ্টদের গ্রেফতারসহ তাদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ‘মুমিনুল হকের বিরুদ্ধে ঐ গ্রামের এক যুবক ফেসবুকে কটুক্তি করায় তাকে পুলিশ গ্রেপ্তার করলেও, দাঙ্গাকারি হেফাজতীদের বিরুদ্ধে পুলিশ এযাবত কোন ব্যবস্থা নেয় নাই। বরং পুলিশের বক্তব্যে হেফাজতীদের আক্রমণের সাফাই গাওয়া হয়েছে।’
নেতৃবৃন্দ আরও বলেন, একইসময় মুজিববষে ভারতের প্রধানমন্ত্রীর ঢাকা আগমন নিয়ে বিভিন্ন সংগঠনের কর্মসূচি গ্রহণের ব্যাপারে পুলিশ কর্তৃপক্ষ হুশিয়ারি উচ্চারণ করলেও পুলিশ মুমিনুল হক সহ হেফাজতী নেতারা বিভিন্ন সভা সমাবেশ, ওয়াজ মাহফিলে যে সাম্প্রদায়িক ও ধর্মীয় উস্কানিমূলক বক্তৃতা দিচ্ছে তাকে আমলে নেয়া হচ্ছে না। সরকার ও পুলিশ কর্তৃপক্ষের এই আচরণ চরম বৈপরিত্যমুলক।
পূর্বপরিকল্পিতভাবে সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সাম্প্রদায়িক হামলার ঘটনায় তীব্র ক্ষোভ এবং মমিনুল গংদের গ্রেফতার ও প্রচলিত দন্ডবিধি আইনে বিচারের দাবি জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান।