বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনের ইন্তেকাল

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২১

বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনের ইন্তেকাল

সাতক্ষীরা, ২৮ মার্চ ২০২১ : জেলার কলারোয়ায় বীর মুক্তিযোদ্ধা যুদ্ধকালীন থানা কমান্ডার মোসলেম উদ্দিন (৭৩) আর নেই। আজ রোববার ভোরে কলারোয়ায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি …রাজিউন)। বার্ধক্যজনিত নানা রোগ জটিলতায় ও প্যারালাইসড অবস্থায় তিনি দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন।

১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ৮ নম্বর সেক্টরে যুদ্ধকালীন থানা কমান্ডারের দায়িত্ব পালন করেন। তিনি কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।
মোসলেম উদ্দিনের স্ত্রী সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য রোকেয়া মোসলেম, একমাত্র ছেলে কলারোয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব ও মেয়ে কাজিরহাট ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সুরাইয়া ইয়াসমিন রত্নাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
আজ আছর বাদ তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব ওনার প্রদান করা হয়। এরপর জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
প্রয়াত মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদী ছিলেন।

প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ এক শোক বিবৃতিতে তিনি মরহুমের পবিত্র আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সৈয়দ আমিরুজ্জামানের শোক প্রকাশ

১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ৮ নম্বর সেক্টরে যুদ্ধকালীন থানা কমান্ডার ও কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান।