যুবমৈত্রী থেকে নুরুন্নবী আরিফ বহিষ্কার

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

যুবমৈত্রী থেকে নুরুন্নবী আরিফ বহিষ্কার

ঢাকা, ০৩ এপ্রিল ২০২১: চট্টগ্রাম জেলা যুবমৈত্রীর সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক নুরুন্নবী আরিফ সংগঠনের সকল থেকে বহিষ্কার করা হয়েছে। ২রা এপ্রিল বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সভায় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দীর্ঘদিন যাবত বাংলাদেশ যুব মৈত্রী চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক নুরুন্নবী আরিফ শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে লিপ্ত রয়েছেন বলে জানা যায়। সংগঠনের সাধারণ সম্পাদক থাকা অবস্থায় সরকার দলীয় একজন সাংসদ ও স্থানীয় যুবলীগ নেতার দলীয় কর্মীর ভুমিকায় অবতীর্ণ হন। যে কারণে তাকে প্রাথমিকভাবে জেলা কমিটির পক্ষ থেকে তাকে সতর্ক করা হয়।

সম্প্রতি অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিনের হয়ে নির্বাচন পরিচালনা করতে তাকে দেখা যায় এবং স্থানীয় আওয়ামী যুবলীগের কোন্দলের ফলে তাকে ছুরিকাঘাত করা হয়।বিষয়টি চট্টগ্রাম জেলা যুবমৈত্রীর নেতাকর্মীদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করে। যুবমৈত্রীর যট্টগ্রাম জেলার সিনিয়র সহ-সভাপতি আবুল মনসুরের সাথে যোগাযোগ করলে উনি বলেন-‘বাংলাদেশ যুবমৈত্রীর চট্টগ্রাম জেলার ইতিহাসে এটি একটি নজিরবিহীন ঘটনা। যুবমৈত্রী একটি আদর্শিক ঐতিহ্যবাহী সংগঠন।এ ধরণের কর্মকান্ড আমাদের বিব্রত করেছে।’ চট্টগ্রাম জেলা যুবমৈত্রীর সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি কায়সার আলমকে একাধিকবার যোগযোগ করেও পাওয়া যায়নি।

এছাড়াও উক্ত সভায় কেন্দ্রীয় সদস্য মানিক হাওলাদার মামুন, পল্লব সরকারকে সংগঠন বহির্ভূত কর্মকান্ডের কারণে কেন্দ্রীয় কমিটি বহিস্কার করে ও সাধারণ সম্পাদক সাইফুল তপনকে দীর্ঘ নিস্ক্রিয়তার কারণে অব্যহতি প্রদান করে।

এ সংক্রান্ত আরও সংবাদ