সরকারী সহায়তায় নারীর স্বনির্ভরতায় ই-প্রশিক্ষণ কর্মসূচী

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, মে ২, ২০২১

সরকারী সহায়তায় নারীর স্বনির্ভরতায় ই-প্রশিক্ষণ কর্মসূচী

সৈয়দা হাজেরা সুলতানা শানজিদা, বিশেষ প্রতিনিধি | শ্রীমঙ্গল, ০২ মে ২০২১ : অত্যন্ত আনন্দের সাথে জানানো যাচ্ছে যে, সেপ্টেম্বর ২০২০ থেকে সেন্টার ফর পলিসি অ্যান্ড ডেভেলপমেন্ট রিসার্চ (সি পি ডি আর) এর নিজস্ব অর্থায়নে এবং Looptech Company Limited এর কারিগরি সহায়তায় ৮ টি সেশান সম্পূর্ণ করার পর আগামী ৫ মে ২০২১ থেকে ২০টি ট্রেডে সম্পূর্ণ সরকারী অনুদানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন নারীর স্বনির্ভরতায় ই-প্রশিক্ষণ কর্মসূচীটি পরিচালনা করা হবে।

প্রশিক্ষণটি নেওয়ার ফলে আপনারা নতুন বিষয় সম্বন্ধে জ্ঞানার্জন করতে পারবেন যা আপনাদের কর্মক্ষেত্রে অথবা শিক্ষাক্ষেত্রে কাজে লাগাতে পারবেন।
আমাদের এখানে কোর্স করে অনেকেই নিজেদের অনলাইন ব্যাবসা সফলভাবে শুরু করতে পেরেছেন। আমরা চেষ্টা করি আমাদের প্রশিক্ষণার্থীদের যথোপযুক্ত ট্রেনিং এর মাধ্যমে দক্ষ ও আত্মনির্ভরশীল করে তুলতে যা দিয়ে আপনি নিজের আয় নিজেই করতে পারবেন।

প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য অবশ্যই ফেসবুক একাউন্ট থাকতে হবে। প্রতিটি ট্রেডের প্রশিক্ষণ ১ মাস ব্যাপী চলবে। আমাদের এই প্রশিক্ষণে মোট ২০ টি ক্লাস এবং প্রতিটি ক্লাস ১ ঘণ্টা করে হবে। ক্লাসগুলো ফেসবুকের ক্লোজ গ্রুপের মাধ্যমে পরিচালনা করা হবে। প্রতিটি ট্রেডে সর্বোচ্চ ১০০ জন অংশ নিতে পারবেন। অগ্রাধিকার এবং কিছু নির্ণায়ক এর মাধ্যমে বাছাই করা হবে।
রেজিস্ট্রশন লিঙ্কঃ https://docs.google.com/forms/d/e/1FAIpQLScXEfYQ_W8JiCf799R8Wj6R87EBU04sPV67XMx2k7hAEqv9bA/viewform?usp=pp_url&entry.81058107=%E0%A6%B9%E0%A6%BF%E0%A6%89%E0%A6%AE%E0%A7%87%E0%A6%A8+%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%B8%E0%A7%8B%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%B8+%E0%A6%AE%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%87%E0%A6%9C%E0%A6%AE%E0%A7%87%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%9F
ট্রেডসমূহঃ
১। Microsoft Office Application
২।Software Development
৩।Computer Hardware
৪। Graphics Design
৫। Search Engine Optimization
৬। Digital Marketing
৭। গহনা তৈরি
৮। ক্রিস্টাল শোপিস তৈরি
৯। বিউটিফিকেশন
১০। পোল্ট্রি ও ডেইরি
১১। সাপ্লাই চেইন মেনেজমেন্ট
১২। নকশী কাথা ও এম্ব্রয়ডারি
১৩। ফ্যাশন ডিজাইন
১৪। খাদ্য প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ
১৫। মাশরুম ও মধু চাষ
১৬। হর্টিকালচার ও নার্সারি
১৭। ইলেক্ট্রনিক প্রোডাক্ট সার্ভিসিং
১৮। কুকিং এন্ড ক্যাটারিং
১৯। হাউজকিপিং এন্ড কেয়ারগিভিং
২০। হিউমেন রিসোর্স ম্যানেজমেন্ট

বিঃ দ্রঃ বাছাইকৃত প্রার্থীদের ইমেইলের মাধ্যমে যোগাযোগ করা হবে। রেজিস্ট্রেশন ফর্মে যেই ইমেইল এবং মোবাইল নম্বর দেওয়া হয়েছে তা ৫ মে ২০২১ পর্যন্ত সচল রাখার অনুরোধ করা হচ্ছে। প্রশিক্ষণটি শুধুমাত্র নারীদের জন্য। প্রশিক্ষণে অংশগ্রহণ করার জন্য ফেসবুক অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক।