শেখ সাদীর যুগ থেকে আমরা বের হতে পারিনাই এখনো

প্রকাশিত: ১২:০২ অপরাহ্ণ, মে ১৮, ২০২১

শেখ সাদীর যুগ থেকে আমরা বের হতে পারিনাই এখনো

তাসলিমা রুমকি রুমঝুম | খুলনা, ১৮ মে ২০২১ : শেখ সাদীর যুগ থেকে আমরা বের হতে পারিনাই। এখনো মানুষ মানুষকে সন্মান করে প্রায়োরিটি দেয় পোষাক, টাকা, বাড়ী, গাড়ী দেখে। হিসেব আগে থেকেই মেলানো, তাই এইগুলা এখন আর গায়ে লাগাইনা বরং দায়মুক্ত লাগে। যারা আমাকে মনে করে, সন্মান দেয়,আমি তাদের নিয়ে ভাবি। আমি দাওয়াত এ, হ্যাংওভার, গেট টুগেদার এ যেতে পারবোনা জেনেও যারা আমাকে জানায়, আমি জানি তারাই আমার সম্পদ। আমি ব্যাস্ততায় বা টেক্সট নিচে চলে যেতে পারে দেখে যারা তবুও টেক্সট করে, খোজ নেয় তারাই আমার সাহস। আমি বুঝি এই নিরবে স্বার্থ ছাড়া এই মানুষগুলো আমাকে প্রকৃত ভালোবাসে মন থেকে সন্মান করে।

আমার অবস্থান আমি জানি। কেউ যদি নিজে নিজে মনগড়া ভেবে নেয় এটা কেমন হবে, সবার সব পরিস্থিতি সামাল দেওয়ার নিয়ম এক নয়। গড়পত্তা চিন্তাধারা খুব খারাপ। এটাতে অন্যজনকে ইন্ডাইরেক্টলি ইন্সাল্ট আর অপমান করা হয়। আর এক জনের মনের কথা তার সাথে কথা না বলে আন্দাজের উপর বলাও অনুচিত। এগুলো ভাববার বিষয়। আশাকরি সবসময় হামবড়া ভাব আর সবজান্তা সমসের ভাবা থেকে বিরত থাকবেন, অন্তত আমার বিষয়ে। আমাকে অপমান করার অধিকার আমি কাউকে দেইনাই। মনে রাখা উচিত সবার রাজ্যেই সবাই রাজা। হিসেবটা মান সন্মানের আর এটা
সেনসেটিভ।

ছবিঃ গতকালের প্রিয় বান্ধবীর সাথে কিছু সময় কাটানোর, হাহা হিহি করলাম, ওষুধের মতো কাজ করেছে। সকাল থেকে হসপিটালে দৌড়াদৌড়ি কিন্তু আমি আজ ক্লান্ত নই।

এ সংক্রান্ত আরও সংবাদ