কাজের মধ্যেই প্রতিনিয়ত নিজেকে আবিষ্কার করি: মিথিলা

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, মে ২৬, ২০২১

কাজের মধ্যেই প্রতিনিয়ত নিজেকে আবিষ্কার করি: মিথিলা

বিনোদন প্রতিবেদক | ঢাকা, ২৬ মে ২০২১ : বছরজুড়েই এই সময়ের জনপ্রিয় মডেল, অভিনেত্রী মিথিলাকে নানান ধরনের কাজ নিয়ে ব্যস্ত থাকতে হয়। যে কারণে নিজের মতো করে সময় কাটানোর সুযোগ তার খুব তেমন একটা হয়েই উঠেনা। কিন্তু এবার যেন অনেকটাই ব্যস্ততা’র ফাঁকেই মেয়ে আইরা’কে নিয়ে প্রথম সিলেটের দর্শনীয় স্থান বিছানাকান্দি, রাতারগুল, লালা খান ঘুরে এলেন। মেয়ে আইরা এসব স্থানে ঘুরে বেশ উচ্ছ্বসিত, এমনটাই জানালেন মিথিলা।

মিথিলা যতই ব্যস্ত থাকুক না কেন, আজকের দিনটিতে তিনি হয়ে যান পুরোপুরি পরিবারের বড় মেয়ে হিসেবে একেবারেই ভিন্ন এক মিথিলা। কারণ, আজকের দিনটি অন্যরকম, আজ মিথিলা’র জন্মদিন। আজ অন্যান্য ব্যস্ততা’কে ছুটি দিয়ে মিথিলা তার দুই বোন ও একমাত্র ভাই’সহ বাবা মা এবং দাদী’র সঙ্গে বিশেষভাবে সময় কাটাবেন বলে জানালেন।

জন্মদিন প্রসঙ্গে মিথিলা বলেন, ‘এটা সত্যি যে, কাজই আমার ধ্যান। কাজের মধ্যেই আমি প্রতিনিয়ত নিজেকে আবিষ্কার করি। নতুন নতুন কাজ আমার কাছে নতুন এক পৃথিবী, নতুন এক চ্যালেঞ্জ বলে মনে হয়। যে কারণে যে কোনো নতুন কাজই আমি ভীষণ উপভোগ করি। তবে বছরের এই একটি দিন অর্থাৎ আমার জন্মদিনটিতে আমি পরিবারের সবার সঙ্গে একান্তে আনন্দে কাটাতেই ভালোবাসি। তাই আজকের দিনটিতে আমি আমার প্রায় ৯৮ বছরের প্রিয় দাদী, আমার বাবা মা, আমার দুই বোন ও একমাত্র ভাইয়ের সঙ্গে মেয়ে আইরা’কে সঙ্গে নিয়ে আনন্দে কাটাবো ইনশাহআল্লাহ। আর ব্র্যাক’র নিয়মিত কাজ তো আছেই। আগামী ঈদের জন্যও নতুন নতুন নাটকে অভিনয় করবো। সবাই আমার জন্য দোয়া করবেন।’

আগামী ঈদের জন্য মিথিলা প্রীতি দত্ত ও হাসান রেজাউলের দুটি নতুন নাটকে অভিনয় করবেন বলে নিশ্চিত করেছেন। আবু হায়াত মাহমুদ ও গৌতম কৈরী’র দুটি নাটক শেষ করা আছে, যা আগামী কোরবানীর ঈদে প্রচার হবে। গেলো ঈদে তানিম রহমান অংশু’র শর্টফিল্ম ‘মিঁয়াও’, প্রীতি দত্তের ‘লাভার্স’, ‘কাপল অব দ্য সিটি’ , সাইদুর রহমান রাসেলের ‘মবিনের সংসার’ ও আবু হায়াত মাহমুদের ‘কাঁটা’ নাটকে মিথিলা’কে দেখা গেছে।

এখন ইউনিভার্সিটি অব জেনেভা’র ইন্টারন্যাশনাল এডুকেশন ডিপার্টম্যান্টের একজন অধ্যাপকের তত্ত্বাবধানে মিথিলা ‘আরলি চাইল্ডহুড এডুকেশন’ বিষয়ে পিএইচডি করছেন। পিএইচডি’র বিষয় এরইমধ্যে অনুমতি পেয়েছে, বর্তমানে মিথিলা এই বিষয়ে তথ্য সংগ্রহের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন।

এদিকে আর চার-পাঁচদিন শুটিং করলেই শেষ হয়ে যাবে মিথিলা’র প্রথম সিনেমা অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’র কাজ। মিথিলার ভাষ্যমতে , প্রথম সিনেমাতে কাজ করে তিনি বেশ আনন্দিত, তৃপ্ত।

এ সংক্রান্ত আরও সংবাদ