সৈয়দ আম্বিয়াউজ্জামানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২১

সৈয়দ আম্বিয়াউজ্জামানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ

সৈয়দ আক্রামুজ্জামান নাদিম, লস্করপুর (হবিগঞ্জ), ১২ জুলাই ২০২১ : আজ আমার শ্রদ্ধেয় পিতা সৈয়দ আম্বিয়াউজ্জামানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ।

তিনি ১৯৪০ সালের ৩১ ডিসেম্বর হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর পশ্চিম হাবেলীতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি সৈয়দ নাসিরুদ্দিন সিপাহসালার (রহ:)-এর বংশধর। তাঁর পিতা বহুভাষাবিদ, সনেট লেখক, ঔপন্যাসিক এবং তরফ রাজ্যের জমিদার সৈয়দ আব্দুল মুতাকাব্বির আবুল হোসেন। মাতা নসরত জাহান চৌধুরী।
আমার শ্রদ্ধেয় প্রয়াত পিতা সৈয়দ আম্বিয়াউজ্জামান বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে ঢাকায় কর্মজীবন শুরু করেন এবং হবিগঞ্জে ওই প্রতিষ্ঠানের ড্রাফটসম্যান পদে চাকরি থেকে অবসর নেন।এর আগে তরফ রাজ্যের আরেক জমিদার বর্তমান সুলতানশী হাবেলীর সৈয়দ মোহাম্মদ উল্লাহ টেনু মিঞার কনিষ্ঠ কন্যা সৈয়দা সাইয়্যেদা বেগমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ব্যক্তিগত জীবনে তিনি চার পুত্র ও তিন কন্যা সন্তানের জনক ছিলেন।
তিনি ২০০৮ সালের ১২ জুলাই হবিগঞ্জের নিজ বাসভবনে ইন্তেকাল করেন।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত চাকুরীজীবি সৈয়দ আম্বিয়াউজ্জামানের ১৩তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান।