শ্রীমঙ্গলে স্বচ্ছতার জন্য নাগরিক স্বজনের অনলাইন সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২১

শ্রীমঙ্গলে স্বচ্ছতার জন্য নাগরিক স্বজনের অনলাইন সভা অনুষ্ঠিত

সৈয়দ আরমান জামী, বিশেষ প্রতিনিধি | শ্রীমঙ্গল, ১৮ জুলাই ২০২১: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গল’র অঙ্গ সংগটন স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) এর অনলাইন ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে।

অদ্য রবিবার (১৮ জুলাই’২০২১) টিঁআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর পারভেজ কৈরী’র সঞ্চালনায় ও সনাক সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্যের উপস্থিতিতে এবং স্বজন আহ্বায়ক দেলোয়ার হোসেন মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় সনাক শ্রীমঙ্গল এর বিভিন্ন চলমান কার্যক্রম নিয়ে আলোচনা হয়।
আলোচ্য বিষয়গুলোর মধ্যে জুন ২০২১ মাসের অগ্রগতি পর্যালোচনা, জুলাই ২০২১ মাসের কর্মপরিকল্পনা পর্যালোচনা, শ্রীমঙ্গল উপজেলা ভূমি কর্তৃপক্ষের সাথে সনাকের সৌজন্য স্বাক্ষাৎ ও মাল্টিস্টেকহোল্ডার সভা আয়োজন, ভিজিডি মনিটরিং ও রিপ্লেস করা প্রসঙ্গ, অনলাইনে সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সভা (ফোর পার্টি মিটিং) আয়োজন এবং মৌলভীবাজার পল্লী বিদ্যূৎ সমিতির সাথে অনলাইনে সেবাগ্রহিতা সমাবেশ আয়োজন করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

মৌলভীবাজার পল্লী বিদ্যূৎ সমিতির সাথে স্বজন, সনাক টিআাইবি শ্রীমঙ্গলের নিয়মিত অ্যাডভোকেসি কার্যক্রম করোনার কারনে দীর্ঘদিন যাবৎ স্থগিত রয়েছে । এই কার্যক্রমকে নিয়মিত করার জন্য এটি অনলাইনে করার সিদ্ধান্ত গৃহিত হয় । এ বিষয়ে স্বজন শ্রীমঙ্গল এর একটি প্রতিনিধি দল মৌলভীবাজার পল্লী বিদ্যৎ সমিতির জেনারেল ম্যানেজারের সাথে জুলাই মাসের প্রথম সপ্তাহে মতবিনিময় করেন । স্বজন সভায় ঈদের পরে মৌলভীবাজার পল্লী বিদ্যূৎ কর্তৃপক্ষের সাথে সৌজন্য স্বাক্ষাৎ করার সিদ্ধান্ত হয় এবং আগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহে অনলাইন সেবাগ্রহিতা সমাবেশ করার সিদ্ধান্ত গৃহিত হয় ।

আজকের স্বজন সভায় আরো উপস্থিত ছিলেন সনাক সহ সভাপতি অ্যাডভোকেট আলাউদ্দিন আহমদ ও প্রভাষক জলি পাল, স্বজনের সদস্য সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ, শিক্ষক রমেন চক্রবর্তী, উন্নয়ন কর্মী পরিমল সিং বাড়াইক, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহমান, সংস্কতিকর্মী বাবুল সূত্রধর এবং শিক্ষক অনিতা দেব।