বীর মুক্তিযোদ্ধা মুক্তাদির আলীর ইন্তেকাল

প্রকাশিত: ৮:১৫ পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০২১

বীর মুক্তিযোদ্ধা মুক্তাদির আলীর ইন্তেকাল

ঢাকা, ২১ আগস্ট ২০২১ : বীর মুক্তিযোদ্ধা মেজর (অব:) মুক্তাদির আলী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া .. .রাজিউন)।

মরহুমের সহকর্মী ও বন্ধু অবসর প্রাপ্ত মেজর জেনারেল জীবন কানাই চক্রবর্তী বলেন, শুক্রবার বিকেলে তার (মুক্তাদির) বানানীর বাসভবনে মস্তিষ্কে রক্তক্ষরণ হলে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
তিনি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলায় জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক কন্যাসহ অনেক গুণগ্রাহী ও আত্মীয়স্বজন রেখে গেছেন।
মুক্তাদির আলী ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় সেকেন্ড ওয়ার কোর্স বা দ্বিতীয় এসএস-এর কর্মকর্তা হিসেবে সেনাবাহিনীতে যোগ দেন এবং পরবর্তীতে সামরিক বাহিনী থেকে অবসর গ্রহণের আগ পর্যন্ত তিনি দশম বেঙ্গল রেজিমেন্টে দায়িত্ব পালন করেন।
চক্রবর্তী বলেন, বিদেশ থেকে তার প্রবাসী সন্তানদের ফিরে আসার পরে দাফনের সময়সূচি নির্ধারণ করা হবে। তবে তাকে সামরিক কবরস্থানে সমাধিস্থ করা হবে বলে আশা করা হচ্ছে।
মুক্তাদির আলী বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) সাবেক চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা, পেট্রোবাংলার সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) এবং টিটাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সাবেক ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা নিবেদন

বীর মুক্তিযোদ্ধা মেজর (অব:) মুক্তাদির আলীর মৃত্যুতে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

সৈয়দ অামিরুজ্জামানের শ্রদ্ধা নিবেদন

বীর মুক্তিযোদ্ধা মেজর (অব:) মুক্তাদির আলীর মৃত্যুতে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন ১৪ দলীয় জোটের শীর্ষ নেতা, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।
তাঁর মৃত্যুতে অারও শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস কুমার ঘোষ, শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন এবং শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক রোহেল অাহমদ।

এ সংক্রান্ত আরও সংবাদ