সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে শ্রীমঙ্গলের মানুষ: ড. আব্দুস শহীদ এমপি

প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২১

সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে শ্রীমঙ্গলের মানুষ: ড. আব্দুস শহীদ এমপি

সৈয়দ অারমান জামী, বিশেষ প্রতিনিধি | শ্রীমঙ্গল, ৩০ অক্টোবর ২০২১ : “ধর্মীয় সম্প্রীতিতে শ্রীমঙ্গলের মানুষ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। এখানে বসবাসকারী ৬০ ভাগ মুসলিম ও ৪০ ভাগ সনাতন ধর্মাবলম্বী মানুষ যুগ যুগ ধরে মিলেমিশে ধর্মীয় সম্প্রীতির মধ্যে দিয়ে বসবাস করে আসছে। দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সহিংসতার ঘটনা ঘটলেও এই এলাকার সব ধর্মের মানুষ ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে চলেছে। এর মাধ্যমে শ্রীমঙ্গলের মানুষ ধর্মীয় সম্প্রীর এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন।” ‘সম্প্রীতির বাংলাদেশ আমাদের অঙ্গীকার’- এই শ্লোগান নিয়ে শনিবার (৩০ অক্টোবর ২০২১) দুপুরে শহরের স্টেশন রোডে এক বিশাল সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সরকারি অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সভাপতি ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি এসব কথা বলেন।

ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে তিনি ধর্মীয় নেতাদের প্রশংসা করেন।
শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী অফিসার মো: নজরুল ইমলামের সভাপতিত্বে ও চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদারের সঞ্চালনায় সম্প্রীতি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়।
অারও বক্তব্য দেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল ও সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবাল, পূজা উৎপযাপন পরিষদ ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ হরিপদ রায়, শ্রীমঙ্গল থানা জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস নিজামী, শ্রীমঙ্গল ক্যাথলিক চার্চের ফাদার নিকোলাস বাড়ই, বৌদ্ধ ধর্মীয় নেতা ইপা বড়ুয়া, সিনিয়র এএসপি সহিদুল হক মুন্সি, সিরাজনগর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শেখ শিব্বির আহমেদ, শেখবাড়ি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. সাদ আহমদ আমিন ও উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা সোহাইল আহমদ প্রমুখ।