বাসস সাংবাদিক ও কর্মচারীদের জন্য দু’দিনব্যাপী ই-ফাইলিং প্রশিক্ষণ কর্মশালা শুরু

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২১

বাসস সাংবাদিক ও কর্মচারীদের জন্য দু’দিনব্যাপী ই-ফাইলিং প্রশিক্ষণ কর্মশালা শুরু

ঢাকা, ১৮ ডিসেম্বর ২০২১ : বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাংবাদিক ও কর্মচারীদের দু’দিনব্যাপী ই-ফাইলিং প্রশিক্ষণ কর্মশালা আজ রাজধানীর পুরানা পল্টনস্থ বাসস প্রধান কার্যালয়ে শুরু হয়েছে। বাসস’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ সংস্থার বোর্ড রুমে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মসূচচির উদ্বোধন করেন।

বাসস’র ব্যবস্থাপনা সম্পাদক মুহাম্মদ আনিসুর রহমান, প্রধান বার্তা সম্পাদক সমির কান্তি বড়–য়া, প্রধান বার্তা সম্পাদক (বাংলা) রুহুল গনি জ্যোতি, চীফ রিপোর্টার তারেক আল নাসের, পরিকল্পনা উন্নয়ন এবং প্রশাসন প্রধান মোহাম্মদ আলী খান, প্রধান হিসাব রক্ষক মোহাম্মদ জসিম উদ্দিন এবং সিস্টেম ইঞ্জিনিয়ার কায়সার আহমেদ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। এ-টু-আই সহকারি প্রোগ্রামার মোহম্মদ সুমন অনুষ্ঠান পরিচালনা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে আবুল কালাম আজাদ বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, এটি এখন বাস্তবতা। যদিও শুরুতে এক শ্রেণীর লোক এই ধারণার বিরুদ্ধে বিভ্রান্তিকর মন্তব্য করেছে।
তিনি বাসস সাংবাদিক ও কর্মচারীদের জন্য এই প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে বলেন, সমাজের অন্যান্য সেকশনের সাথে তাল মিলিয়ে চলতে তাদেরকে এগিয়ে যেতে এই প্রশিক্ষণ সহায়তা করবে।
তিনি বলেন, প্রশিক্ষণ গ্রহণই যথেষ্ট নয়, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার মাধ্যমে সংস্থার কর্মকান্ডে গতিশীলতা এনে এটি বাস্তবায়ন করতে হবে।
বাসস’র মোট ৩৩ জন কর্মী প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়েছেন।