সাংবাদিক ইমাম হোসেন সোহেলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন ও সমাবেশ

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২২

সাংবাদিক ইমাম হোসেন সোহেলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক | শ্রীমঙ্গল (মৌলভীবাজার), ০৭ জানুয়ারি ২০২২ : শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের ডাক পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি ইমাম হোসেন সোহেলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন ও সমাবেশ করেছে গণমাধ্যম ও মানবাধিকার কর্মীরা।

শ্রীমঙ্গল প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের যৌথ উদ্যোগে শুক্রবার (৭ জানুয়ারি ২০২২) বিকালে স্থানীয় চৌমুহনা চত্বরে হামলার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী বুলেটের সভাপতিত্বে ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় বক্তব্য দেন সাপ্তাহিক নতুন কথা’র বিশেষ প্রতিনিধি, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহসভাপতি মো. কাওছার ইকবাল, সাপ্তাহিক শ্রীমঙ্গল বার্তার সম্পাদক মুমিনুল হোসেন সোহেল, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার প্রতিনিধি ও শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহসভাপতি দীপংকর ভট্টাচার্য্য লিটন, দৈনিক যুগান্তর প্রতিনিধি সৈয়দ আবু জাফর সালাউদ্দিন, শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও অামার সিলেটের সম্পাদক আনিসুল ইসলাম আশরাফী, কাওছার আহমদ রিয়ন, সঞ্জয় কুমার দে, ইমন দেব চৌধুরী ও শফিকুল ইসলাম রুম্মন, নিরাপদ সড়ক চাই এর শ্রীমঙ্গল শাখার সভাপতি আমজাদ হোসেন রনি, যুবলীগ নেতা বদরুল আলম শিপলু, অঙ্গিকার সাহিত্য ও সামাজিক সংগঠনের সারোয়ার জাহান জুয়েল, সাংবাদিক আমজাদ হোসেন বাচ্চু,ইন্টারন্যাশনাল ডায়লগ এইড ফাউন্ডেশনের শ্রীমঙ্গল শাখার সভাপতি সাইদুল ইসলাম সবুজ, আলোর শক্তি সামাজিক সংগঠনের সভাপতি তসলিম আহমেদ, ব্লাডম্যান শ্রীমঙ্গল-এর জহির রহমান ইয়েন, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউনেশনের সহ-সাধারণ সম্পাদিক ইনাম উল্লাহ খাঁন, পৌর ছাত্রলীগের সাধার সম্পাদক মোঃ আবেদ হোসেন প্রমুখ।
উক্ত কর্মসূচিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, অনলাইন প্রেসক্লাব, আসক ফাউন্ডেশন, নিরাপদ সড়ক চাই, ব্লাডম্যান শ্রীমঙ্গল, সাকসেস হিউম্যান রাইটস সোসাইটি, ইন্টারন্যাশনাল ডায়লগ এইড ফাউন্ডেশন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, ইয়াং সুপার ড্রাগন ক্লাব, নিরাপদ সড়ক চাই, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, এশিয়ান জার্নালিস্ট চেরিটেবল সোসাইটি, আলোর শক্তি সামাজিক সংগঠন, অনলাইন স্কুল শ্রীমঙ্গলসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণি পেশার মানুষ একাত্মতা প্রকাশ করেন।
এছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক দেশকালের প্রতিনিধি ও শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাবেক সহসভাপতি ইসমাইল মাহমুদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও শ্রীমঙ্গল পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মসুদ আহমেদ, সাংবাদিক এম এ রকিব, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি শামিম আক্তার হোসেন মিন্টু ও সহসভাপতি চৌধুরী ভাস্কর হোম, সাংবাদিক আবুজার বাবলা, এম এ শুকুর, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা প্রমূখ।

গত ২রা জানুয়ারি রাতে কমলগঞ্জের মুন্সীবাজারে শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের এমপি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদের উপর সন্ত্রাসী হামলা চালায় দুষ্কৃতিকারীরা। এমপি আব্দুস শহীদকে রক্ষায় এগিয়ে এলে হামলার শিকার হন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমাম হোসেন সোহেলসহ ৬ জন।
সাংবাদিক নেতা ইমাম হোসেন সোহেলকে প্রাণনাশের উদ্দেশ্যে দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে সন্ত্রাসীরা। পরে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা তার মাথায় ২৫টি সেলাই দেয়। বর্বরোচিত এই হামলার ক্ষত নিয়ে তিনি বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

বক্তারা বর্বরোচিত এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও শাস্তির আওতায় আনতে সরকার ও প্রশাসনকে যথাযথ ব্যবস্থা গ্রহণের অাহবান জানিয়েছেন।