টিপ পরায় শিক্ষিকাকে গালিগালাজ ও নির্যাতনকারী পুলিশ সদস্যের বিচার ও সাজা দাবি জাসদের

প্রকাশিত: ১১:১৮ পূর্বাহ্ণ, এপ্রিল ৩, ২০২২

টিপ পরায় শিক্ষিকাকে গালিগালাজ ও নির্যাতনকারী পুলিশ সদস্যের বিচার ও সাজা দাবি জাসদের

ঢাকা, ০৩ এপ্রিল ২০২২ : জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ ৩ এপ্রিল ২০২২ রবিবার এক বিবৃতিতে গতকাল ফার্মগেইটে এলাকায় তেজগাঁও সরকারি কলেজের শিক্ষিকা ড. লতা সমাদ্দারকে টিপ পরায় তাকে পুলিশ বাহিনীর এক সদস্য কর্তৃক অশ্লীল গালিগালাজ ও তার পায়ের উপর বাইক চালিয়ে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। দায়ি পুলিশ সদস্যের গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এবং অবিলম্বে পুলিশ বাহিনী থেকে বহিস্কারের দাবিও জানিয়েছেন।
জাসদ নেতৃবৃন্দ বলেন, ইদানিংকালে প্রশাসন ও পুলিশের কিছু সদস্য কর্তৃক তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করা বাদ দিয়ে নাগরিকদের বিশেষ করে নারীদের পোশাক, চলাফেরাসহ অভিরুচি, ব্যক্তিস্বাধীনতাও সাংবিধানিক অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপের ঘটনা ঘটছে। তারা বলেন, প্রশাসন-পুলিশসহ সরকারি-বেসরকারি বিভিন্ন পর্যায়ে অবস্থানকারী দেশের নাগরিকদের সাংবিধানিক অধিকার লংঘনকারী তেঁতুলতত্ত্বের অনুসারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি আহবান জানান। তারা তেঁতুলতত্ত্ব তথা ধর্মান্ধতার বিরুদ্ধে গণতান্ত্রিক রাজনৈতিক ও সামাজিক শক্তির প্রতিরোধ অব্যাহত রাখার আহবান জানান।

জাতীয় নারী জোট

অনুরুপভাবে জাতীয় নারী জোটের আহবায়ক আফরোজা হক রীনা এক বিবৃতিতে কপালে টিপ পরায় তেজগাঁও কলেজের শিক্ষিকা ড. লতা সমাদ্দারকে গালিগালাজকারী পুলিশ সদস্যকে গ্রেফতার ও বিচারের দাবি জানান। তিনি, পুলিশি নির্যাতনের শিকার হয়ে সাহসী প্রতিবাদ করা এবং আইনী ব্যবস্থা নেয়ার দৃঢ়তা দেখানোও জন্য ড. লতা সমাদ্দারকে সাধুবাদ জানান। তিনি বলেন, লতা সমাদ্দারের পাশে জাতীয় নারী জোট থাকবে।