রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে মৌলভীবাজারে খাবার, মাস্ক, স্যানিটাইজার বিতরণ

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, মে ৮, ২০২২

রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে মৌলভীবাজারে খাবার, মাস্ক, স্যানিটাইজার বিতরণ

সৈয়দ অারমান জামী, বিশেষ প্রতিনিধি | মৌলভীবাজার, ০৮ মে ২০২২ : ‘মানবিক হও’ – এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে মৌলভীবাজারে শহরের ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে খাবার, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

আজ রবিবার (৮ মে ২০২২) এ দিবসটি উদযাপন উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, মৌলভীবাজার ইউনিটের পক্ষ থেকে এসব বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব মিসবাহুর রহমান এবং মৌলভীবাজার রেড ক্রিসেন্টের সেক্রেটারি এড. রাধা পদ দেব সজলসহ অন্যান্য অতিথিবৃন্দরা।
অনুষ্ঠানটি পরিচালনা করেন মৌলভীবাজার রেড ক্রিসেন্টের যুব প্রধান কামরুল ইসলাম মুন্না এবং উপ-যুব প্রধান ২ সোহাগ রানা।

১৮২৮ সালের ৮ মে রেড ক্রস আন্দোলনের প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্মগ্রহণ করেন। মহান এই ব্যক্তিকে স্মরণ করতে প্রতি বছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারাবিশ্বে উদযাপন করা হয়।

এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে দুপুর ১২ টায় শহরের প্রধান চিকিৎসাকেন্দ্রে জেলা ইউনিট থেকে উপহারস্বরুপ রোগীদের খাবার, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এতে মৌলভীবাজার জেলা ইউনিট এবং শ্রীমঙ্গল উপজেলা দলের টিম লিডার রুবায়েত রহমান তায়েফ, সদস্য (অারসিওয়াই) অাবু সালেহ অাহমেদ সাকের, সদস্য (অারসিওয়াই) সৈয়দ অারমান জামী ও সদস্য (অারসিওয়াই) মেহবুবা অাক্তার তমা সহ অন্যান্য সদস্যদের সরব উপস্থিতি দেখা যায়।

বিতরণ শেষে ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের মিলনায়তন কক্ষে একটি আলোচনা সভায় অংশ নেন যুব রেড ক্রিসেন্ট সদস্যরা। দিকনির্দেশনামূলক এ সভায় বক্তব্য দেন ইউনিটের যুব প্রধান কামরুল ইসলাম মুন্না এবং উপ-যুব প্রধান ২ সোহাগ রানা।

এর আগে রোববার সকালে রেড ক্রিসেন্টের জাতীয় সদর দপ্তরে কেক কেটে দিবসের উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাব। পরে দিবসটি উপলক্ষে বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন তিনি।

দিবস উপলক্ষে এবারের হ্যাশট্যাগ ছিল #BeHumanKind

 

এ সংক্রান্ত আরও সংবাদ