বীর মুক্তিযোদ্ধা ও যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ২য় মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ৩:১৩ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০২২

বীর মুক্তিযোদ্ধা ও যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ২য় মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক | ঢাকা, ১৩ জুলাই ২০২২ : বীর মুক্তিযোদ্ধা, যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ২য় মৃত্যুবার্ষিকী আজ।
২০২০ সালের ১৩ জুলাই মৃত্যুবরণ করেন তিনি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই বরেণ্য শিল্পপতি। দীর্ঘ এক মাস করোনার বিরুদ্ধে লড়াইয়ের পর সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

নুরুল ইসলাম বাবুল ১৯৪৬ সালের ৩ মে ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার চুড়াইন ইউনিয়নের কামালখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা আমজাদ হোসেন এবং মাতা জোমিলা খাতুন।

তার স্ত্রী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী, বর্তমান জাতীয় সংসদের সদস্য সালমা ইসলাম। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, তার তিন মেয়ে- রোজালিন ইসলাম, মনিকা ইসলাম এবং সনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

১৯৭৪ সালে নুরুল ইসলাম বাবুল যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করেন। এই গ্রুপের বস্ত্র, ইলেকট্রনিক্স, গার্মেন্টস, রাসায়নিক, চামড়া, পানীয়, টয়লেট্রিজ, মোটরসাইকেল এবং আবাসন খাতসহ ৪১টি শিল্পপ্রতিষ্ঠান রয়েছে। এশিয়ার সবচেয়ে বড় শপিংমল যমুনা ফিউচার পার্ক, যমুনা নির্মাণাধীন মেরিয়টস হোটেলসহ শিল্প ও সেবা খাতে শীর্ষ স্থান ধরে রেখেছে গ্রুপটি। দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতাও তিনি।

নুরুল ইসলাম বাবুলের মৃত্যুবার্ষিকীতে রাশেদ খান মেননের শ্রদ্ধা

বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট শিল্পপতি, উদ্যোক্তা, যুমনা গ্রুপের চেয়ারম্যান, দৈনিক যুগান্তর ও যুমনা টেলিভিশনের মালিক নুরুল ইসলাম বাবুলের ২য় মৃত্যু বার্ষিকীতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।
মেনন এক বিবৃতিতে বলেন, মুক্তিযুদ্ধ ও এরশাদ স্বৈরাচারবিরোধী সংগ্রামের সময় তার ভূমিকার কারণে দেশের গণতান্ত্রিক শক্তিসমূহের সাথে তার একটি গভীর সম্পর্ক গড়ে উঠে। যমুনা ফিউচার পার্কসহ বিভিন্ন উদ্ভাবনী শিল্প প্রতিষ্ঠান গড়ায় তিনি অনন্য ভূমিকা পালন করেছেন।

নুরুল ইসলাম বাবুলের মৃত্যুবার্ষিকীতে সৈয়দ অামিরুজ্জামানের শ্রদ্ধা

বীর মুক্তিযোদ্ধা, দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতাসহ যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ২য় মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।

নুরুল ইসলাম বাবুলের মৃত্যুবার্ষিকীতে তরীকত ফেডারেশন ও অাহলে সুন্নত ওয়াল জামাতের শ্রদ্ধা

বিশিষ্ট শিল্পপতি, উদ্যোক্তা, যুমনা গ্রুপের চেয়ারম্যান, দৈনিক যুগান্তর ও যুমনা টেলিভিশনের মালিক নুরুল ইসলাম বাবুলের ২য় মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধা নিবেদন বাংলাদেশ তরীকত ফেডারেশনের কেন্দ্রীয় যুগ্ম প্রচার সম্পাদক ও অাহলে সুন্নত ওয়াল জামাতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং রহমান পুর দরবার শরীফের গদ্দীনশীন পীর শাহজাদা সৈয়দ রায়হান শাহ রহমানপুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ