সাবেক সচিব ও বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সিদ্দিকী আর নেই

প্রকাশিত: ১০:০০ পূর্বাহ্ণ, নভেম্বর ২৫, ২০২২

সাবেক সচিব ও বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সিদ্দিকী আর নেই

নিজস্ব প্রতিবেদক | ঢাকা, ২৫ নভেম্বর ২০২২ : ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ও অবসরপ্রাপ্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান সিদ্দিকী, বীর বিক্রম আর নেই।
বৃহস্পতিবার (২৪ নভেম্বর ২০২২) রাত পৌনে ১০টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি . .. রাজিউন)।
তার বয়স হয়েছিল ৭৫ বছর।
তিনি ৩ মেয়ে ও অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে দূরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন।
শাহজাহান সিদ্দিকী ১৯৪৭ সালের ২৭ জুলাই জন্মগ্রহণ করেন। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার সাতমোড়া গ্রামে। ১৯৭১ সালে শাহজাহান সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক শেষ বর্ষের ছাত্র ছিলেন। মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি প্রথমে নিজ এলাকায় যান। পরে ভারতে যান। মে মাস থেকে তাদের প্রশিক্ষণ শুরু হয়। তিনি পরে আরও কয়েকটি স্থানে সফলতার সঙ্গে অপারেশন চালান।
স্বাধীনতার পর সরকারি চাকরি করেছেন শাহাজাহান সিদ্দিকী। সরকারের প্রথম বিসিএস এডমিন ক্যাডারে চাকরিতে যোগদান করেন। পরবর্তীতে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। ময়মনসিংহ, নীলফামারী জেলার ডিসি, বাংলাদেশ বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান ছিলেন তিনি। ২০০৭ সালে বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব হিসেবে অবসর নেন।
পরবর্তীতে ডেসকো প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, গভর্নর ইসলামী ফাউন্ডেশন ও নির্বাচন কমিশনার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ হিসেবে দায়িত্ব পালন করেন।
তাঁর মৃত্যুতে ইসলামিক ফাউন্ডেশন পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
শাহজাহান সিদ্দিকী, বীর বিক্রম ইসলামিক ফাউন্ডেশনের সচিব হিসেবে ১৯৯২-১৯৯৫ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন বলে আজ ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ওয়ার্কার্স পার্টির শোক

অবসরপ্রাপ্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক জননেতা কমরেড ফজলে হোসেন বাদশা এমপি।

সৈয়দ আমিরুজ্জামানের শোক

অবসরপ্রাপ্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান সিদ্দিকীর মৃত্যুতে শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ অামিরুজ্জামান।

এ সংক্রান্ত আরও সংবাদ