বেসিক সিনেমা ক্যামেরা অপারেশন এণ্ড লাইটিং টেকনিকস কোর্সে ভর্তির জন্য দরখাস্ত আহবান

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২২

বেসিক সিনেমা ক্যামেরা অপারেশন এণ্ড লাইটিং টেকনিকস কোর্সে ভর্তির জন্য দরখাস্ত আহবান

নিজস্ব প্রতিবেদক | ঢাকা, ১৭ ডিসেম্বর ২০২২ : বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট-এ ৮ (আট) সপ্তাহ ব্যাপী ‘২য় বেসিক সিনেমা ক্যামেরা অপারেশন এণ্ড লাইটিং টেকনিকস কোর্স’-এ ভর্তির জন্য দরখাস্ত আহবান করা যাচ্ছে।

কোর্সের মেয়াদ :০৮ (আট) সপ্তাহ
সময় : পূর্ণকালীন (সকাল ৯:০০ টা থেকে বিকাল ৪:০০ টা পর্যন্ত, শুক্র ও শনিবার বন্ধ)
প্রশিক্ষণার্থীর যোগ্যতা : এইচএসসি/সমমান পাস ও ফটোগ্রাফিতে আগ্রহী হতে হবে।
বয়স : অনূর্ধ্ব ৪০ বছর
প্রশিক্ষণার্থীর সংখ্যা : ২০ জন
প্রশিক্ষণের বিষয় : ক্যামেরা পরিচালনা ও লাইটিং বিষয়ে তাত্বিক ও ব্যবহারিক কৌশল ।
আবেদনের শেষ তারিখ : ৩১ ডিসেম্বর, ২০২২। সরাসরি, ইমেইল (bctibd2013@gmail.com) অথবা ডাকযোগে নির্ধারিত ঠিকানায় আবেদনপত্র গ্রহণ করা হবে। সেক্ষেত্রে, অনলাইন থেকে ভর্তি ফরম ডাউনলোড করে নিতে হবে। ওয়েবসাইটের (www.bcti.gov.bd) মাধ্যমেও আবেদন গ্রহণ করা হবে।
আবেদনপত্রে যেসব তথ্য থাকতে হবে : নাম, পিতা ও মাতার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা, স্থায়ী ও বর্তমান ঠিকানা, জাতীয় পরিচয়পত্রের নম্বর, প্রশিক্ষণ, কর্ম অভিজ্ঞতা, মুঠোফোন নম্বর, ই-মেইল প্রভৃতি তথ্যাদিসহ জীবন-বৃত্তান্ত।
সংযুক্ত কাগজপত্রাদি : ০২ কপি পাসপোর্ট সাইজের ছবি; সকল শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত সনদ; জাতীয় পরিচয়পত্র, নাগরিকত্ব ও চারিত্রিক সনদের সত্যায়িত কপি।
বাছাই পরীক্ষা : ৫ই জানুয়ারি, ২০২৩ সকাল ১০.০০ ঘটিকায় বিসিটিআই ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে।
প্রশিক্ষণ ফি : চূড়ান্ত মনোনীত প্রার্থীদের ৯,০০০/- টাকা (নয় হাজার টাকা মাত্র) বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট-এর অনুকুলে ব্যাংক ড্রাফট অথবা পে-অর্ডারের মাধ্যমে জমা দিতে হবে।
ক্লাশ শুরু : ১৫ই জানুয়ারি,২০২৩(সম্ভাব্য) ।

প্রধান নির্বাহী, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট, অস্থায়ী কার্যালয়: জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট, ১২৫/এ, দারুস সালাম, এ. ডব্লিউ. চৌধুরী রোড, ঢাকা-১২১৬ বরাবর নির্ধারিত তারিখের মধ্যে আবেদন করতে হবে। প্রার্থী নির্বাচনের ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। প্রয়োজনীয় তথ্যাদির জন্য যোগাযোগ – ০১৭৪৯৪৪৩৫০২/০১৮৬০৯১১৩৩৮ (সকাল ০৯:০০ টা থেকে বিকাল ৪:০০টা পর্যন্ত)
www.bcti.gov.bd

এ সংক্রান্ত আরও সংবাদ