শ্রীমঙ্গলে সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান ক্রয় ও সংগ্রহ কার্যক্রম শুরু

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, মে ১২, ২০২০

শ্রীমঙ্গলে সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান ক্রয় ও সংগ্রহ কার্যক্রম শুরু

সৈয়দ নোমান অাজমী, শ্রীমঙ্গল (মৌলভীবাজার), ১৩ মে ২০২০ : শ্রীমঙ্গল উপজেলায় এবার ১ হাজার ৫ শ’ ৩১ মেট্রিকটন বোরো ধান সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রতিবারের ন্যায় এবারো সরকার সরাসরি কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত ১ হাজার ৪০ টাকা মন দরে ধান সংগ্রহ করবে।

এ লক্ষ্যে মির্জাপুর, ভুনবীর, শ্রীমঙ্গল, কালাপুর, আশিদ্রোন ও সিন্দুরখান ইউনিয়নের ২০৮৫ জন কৃষকের মধ্য থেকে লটারির মাধ্যমে ১ হাজার ৫শ’ ৩১ জন কৃষক নির্বাচন করা হবে। প্রত্যেক কৃষক ১ মেট্রিকটন করে ধান বিক্রয় করতে পারবে।
১২ মে মঙ্গলবার প্রথম পর্যায়ে শ্রীমঙ্গল, কালাপুর ও সিন্দুরখান ইউনিয়নের কৃষকদের লটারির মাধ্যমে নির্বাচন করা হয়।
অাজ বুধবার বাকি ৩ ইউনিয়নের কৃষক নির্বাচন করা হবে বলে উপজেলা কৃষি অফিস থেকে জানানো হয়েছে।
এ উপলক্ষে উপজেলা পরিষদ সভাকক্ষে উন্মুক্ত লটারি কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা খাদ্য শস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম। এসময় উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, উপজেলা খাদ্য কর্মকর্তা তকবির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কমিটির সদস্য অর্ধেন্দু কুমার দেব, কৃষক প্রতিনিধিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শ্রীমঙ্গলে সরাসরি কৃষকের কাছ থেকে ১ হাজার ৪০ টাকা মন দরে বোরো ধান ও সংগ্রহ কার্যক্রম শুরু করায় সরকার ও সংশ্লিষ্ট প্রশাসনকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান বলেন, ‘শ্রীমঙ্গল উপজেলায় অারও ১ হাজার ৫ শ’ ৩১ মেট্রিকটন বোরো ধান সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করার দাবি জানাচ্ছি।

এ সংক্রান্ত আরও সংবাদ