এসএসসি উত্তীর্ণ এ প্লাস প্রাপ্তদের সংবর্ধনা দিল সিলেট লেখক ফোরাম

প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২০

এসএসসি উত্তীর্ণ এ প্লাস প্রাপ্তদের সংবর্ধনা দিল সিলেট লেখক ফোরাম

সিলেট :

সিলেট লেখক ফোরাম এর উদ্যোগে বিগত এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ এ প্লাস প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ফোরাম সভাপতি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে ১৯ জুন বুধবার বিশ্বনাথের রামপুরস্থ ইসহাক একাডেমী অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাপানের খ্যাতিমান লেখক সাংবাদিক, বিবেকবার্তা সম্পাদক, জাপান বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সম্পাদক পি.আর. প্ল্যাসিড।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতি বছরের ন্যায় এবারও সিলেট লেখক ফোরাম মেধাবীদের সংবর্ধনার আয়োজন করায় আমরা অভিনন্দন জানাই। সমাজে মেধার বিকাশে মেধাবীদের মূল্যায়ন অবশ্যই প্রয়োজন।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার নাট্যকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ হেদায়েত উল্লাহ তুর্কী। আলোচনা অনুষ্ঠান একযোগে উদ্বোধন করেন প্রবীণ সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী এবং ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট লেখক কলামিস্ট দেলওয়ার হোসেন সেলিম।
সম্মানিত অতিথির বক্তব্য রাখেন লন্ডন টাইমস নিউজের ডাইরেক্টর এবং হোয়াইটহার্ট গ্রুপের চেয়ারপার্সন ছাদেক আহমদ। কাওছার আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসহাক একাডেমীর প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মোঃ মিজানুর রহমান মোজাহিদ, রামসুন্দর সরকারী অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজমুল ইসলাম, ইসহাক একাডেমীর প্রিন্সিপাল ইলিয়াছ আলী, সমাজসেবী ও শিক্ষানুরাগী আমির আহমদ, সমাজসেবী শিক্ষানুরাগী ও মানবাধিকার কর্মী কাজী শাহেদ। কৃতি ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ছাত্রী জান্নাতুল ফেরদৌস সুমাইয়া। শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষক ক্বারী রোহেল আহমদ।

সভাপতির বক্তব্যে কবি নাজমুল ইসলাম মকবুল বলেন, দেশ বিদেশের লেখক কবি সাহিত্যিক সাংবাদিক সমাজসেবী হৃদয়বানরা আমাদের সহযোগিতা ও সাপোর্ট করে যাচ্ছেন বিধায় আমরা বিগত দেড় দশক ধরে অনেকগুলি ভালো কাজ করতে সক্ষম হয়েছি। আগামীতেও সকলের সহযোগিতা নিয়ে আমরা আরও ভালো কাজ করে যেতে চাই।