আল্লামা নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকাল: তরীকত ফেডারেশন ও দরবারে রহমান পুরীর শোক প্রকাশ

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, জুন ৩, ২০২০

আল্লামা নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকাল: তরীকত ফেডারেশন ও দরবারে রহমান পুরীর শোক প্রকাশ

চট্টগ্রাম, ০৩ জুন ২০২০: চট্টগ্রামের প্রখ্যাত আলেম আল্লামা কাজী নুরুল ইসলাম হাশেমী (৯৫) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

মঙ্গলবার ভোর ৫টার দিকে নগরীর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।
গত ৩০ মে তিনি অসুস্থ হয়ে পড়লে দ্রুত নগরীর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয় এবং তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়।
কাজী নুরুল ইসলাম হাশেমীর বাড়ি চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার বটতল এলাকায়। তিনি আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের ইমাম ও একজন প্রবীণ আধ্যাত্বিক ব্যক্তি হিসেবে পরিচিত। তিনি চট্টগ্রামের আহছানুল উলুম কামিল মাদ্রাসাসহ বিভিন্ন মাদ্রাসারও প্রতিষ্ঠাতা ।
কাজী নুরুল ইসলাম হাশেমী বার্ধক্যজনিত কারণে ৭ বছর ধরে বাড়ির বাইরে যেতেন না। তবে মাঝে মধ্যে চিকিৎসকের পরামর্শের জন্য হাসপাতাল যেতেন।
মঙ্গলবার রাতেই তাকে চট্টগ্রামের আহছানুল উলুম কামিল মাদ্রাসা সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাফন করা হয় বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
ইমামে অাহলে সুন্নত ও চট্টগ্রামের প্রখ্যাত আলেম আল্লামা কাজী নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন রহমান পুর দরবার শরীফের গদ্দীনশীন, বাংলাদেশ তরীকত ফেডারেশনের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও অাহলে সুন্নত ওয়াল জামাতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাহজাদা সৈয়দ রায়হান শাহ রহমানপুরী।

প্রখ্যাত আলেম আল্লামা কাজী নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।