আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি এ বি মুহাম্মদ খুরশিদ আর নেই: সৈয়দ অামিরুজ্জামানের শোক

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, জুলাই ২, ২০২০

আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি এ বি মুহাম্মদ খুরশিদ আর নেই: সৈয়দ অামিরুজ্জামানের শোক

ঢাকা, ০২ জুলাই ২০২০: আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামি ক্যাপ্টেন (অব.) এ বি মুহাম্মদ খুরশিদ আর নেই। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে রাজধানীর মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউ’তে ইন্তেকাল করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ৩ মেয়ে রেখে গেছেন।

শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউটের আইসিইউতে ডিউটিরত এক চিকিৎসক বিষয়টি নিশ্চিত করেছেন।
এ বি মুহাম্মদ খুরশিদ ফরিদপুর ঝিলটুলি এলাকার প্রয়াত আব্দুল জব্বার ভুইয়ার ছেলে। লেখাপড়া শেষে তিনি নৌবাহিনীতে যোগ দেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ আগরতলা ষড়যন্ত্র মামলায় ৩৫ আসামির মধ্যে ১৮ নম্বর আসামি ছিলেন এ বি মুহাম্মদ খুরশিদ। মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের জয়েন্ট সেক্টর নেভাল কমান্ডার ছিলেন তিনি। স্বাধীনতার পর ফরিদপুর জেলা জাসদ সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭৩ সালের নির্বাচনে তিনি ফরিদপুর সদর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামি ক্যাপ্টেন (অব.) এ বি মুহাম্মদ খুরশিদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামি ক্যাপ্টেন (অব.) এ বি মুহাম্মদ খুরশিদের মৃত্যুতে সমকাল প্রকাশক এ. কে. আজাদ, সিনিয়র সাংবাদিক আবু সাঈদ খান ও আগরতলা ষড়যন্ত্র মামলায় আসামি নুর মোহাম্মদ (ক্যাপ্টেন বাবুল) শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামি ক্যাপ্টেন (অব.) এ বি মুহাম্মদ খুরশিদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।