১০০ উদ্যোক্তা নারীকে টেইলারিংয়ের কাজ শিখাতে চাই

প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২০

১০০ উদ্যোক্তা নারীকে টেইলারিংয়ের কাজ শিখাতে চাই

|| জেসমিন খান চাঁদনী || মিরপুর থেকে (ঢাকা), ২৯ অাগস্ট ২০২০ : আত্নবিশ্বাসী ১০০ উদ্যোক্তা নারীকে টেইলারিংয়ের কাজ শিখাতে চাই।

অভিশাপ হলেও করোনা আমাদের অনেক কিছু শিক্ষা দিয়েছে। শিক্ষা দিয়েছে কি ভাবে নিজের পায়ে’ দাড়াতে হয়/হবে। অস্বীকার করার উপায় নাই; আমরা কখনো ভাবতে পারিনি যে, আমাদের এভাবে কর্মসংস্থানহীন হয়ে পড়তে হবে।
হাজারো পরিবারে অভাবের কারণে অশান্তি শুরু হয়েছে। তবে আল্লাহ আমাদের সাহায্য করবেন সেই দৃঢ় বিশ্বাস আমাদের রয়েছে। তারপরও আমাদের কে নিজের পায়ে’ দাড়াতেই হবে।

যে সব নারী/মহিলা পরিবারকে (সংসারে) সাহায্য করতে চান বা নিজের পায়ে দাঁড়ানোর জন্য কিছু একটা করতে চান। কিন্তু সাহস করতে পারছেন না।
যেমন আপনি চাচ্ছেন ব্যবসা করতে কিন্তু আপনার পুঁজি নাই বা আপনি ব্যবসা বুঝেন না। এই জন্যই আপনার কি করার উপায় তা নিয়ে চিন্তিত।

তাদের আর ভাবতে হবে না,আপনাদের জন্য সু-খবর।

আপনাদের ফ্রি-তে (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুমদিত এবং সমবায় অধিদপ্তর কতৃক নিবন্ধিত আজরিফ ক্ষুদ্র ব্যবসায়ি সমবায় সমিতি লিমিটেড)-এর মাধ্যমে টেইলারিং কাজ শিখাতে চাই।

আপনাদের ১০০ নারীকে কাজ শিখানো শেষে (কাজ জানা কোন নারী থাকলে তাকেও আমরা তালিকায় রাখবো) আমার স্বামীর দীর্ঘদিনের তৈরি করা আইডিয়া ও পরিকল্পনা কাজে লাগাবো বা প্রয়োগ করবো।
যে আইডিয়া আমি এখন প্রকাশ করতে চাই না; তবে এটা নিশ্চিত বলতে পারি যে, আপনাদের জন্য কোন ধরণের বিনিয়োগ ছাড়াই কর্মসংস্থানের ব্যবস্থা হবে ইনশাল্লাহ।

প্রাথমিকভাবে ঢাকার নারীদের নিয়ে এ কাজ শুরু করতে চাই।

আমি কাজ করছি নিজস্ব কারখানায় তৈরী ফেব্রিকস ও দেশীয় তৈরী হস্তশিল্প কালেকশন নিয়ে