জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন নাট্য অভিনেতা বিপ্লব দেব

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন নাট্য অভিনেতা বিপ্লব দেব

সৈয়দ অারমান জামী || শ্রীমঙ্গল, ২৪ নভেম্বর ২০২০ : অভিনয়ে বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন শ্রীমঙ্গলের সাংস্কৃতিক অঙ্গনের জননন্দিত ও পরিচিত মুখ বিশিষ্ট নাট্য অভিনেতা বিপ্লব দেব অাবু।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের উদ্যোগে ও জাতীয় ভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা ভলান্টারী অর্গানাইজেশন ফর সোসিও ইকোনমিক ডেভেলপমেন্ট (ভোসেড)-এর সহযোগিতায় এ সম্মাননা প্রদান করা হচ্ছে।
মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড জেড এ হায়দার জীবন ও সম্মাননা প্রদান সংক্রান্ত অনুষ্ঠান উদযাপন কমিটির অাহবায়ক কন্ঠশিল্পী ওস্তাদ সৈয়দ মোতালেব স্বাক্ষরিত এক পত্রে এ কথা জানা যায়।
পত্রে বলা হয়, বিভিন্ন ক্ষেত্রে যারা নিরন্তর অবদান রাখছেন, তাদের স্বীকৃতিস্বরূপ বাছাইকৃত বিভিন্ন গুণীজনকে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী মানব হিতৈষী সম্মাননা প্রদান করা হচ্ছে।
একটি অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা প্রদান করা হবে। এ লক্ষ্যে অাগামী ২৬ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় ঢাকায় তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে মাওলানা অাব্দুল হামিদ খান ভাসানী মানব হিতৈষী সম্মাননা প্রদান অনুষ্ঠানের অায়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সুপ্রিম কোর্টের বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়েজী। উদ্বোধন করবেন ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল হক শিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যথাক্রমে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কথা সাহিত্যিক মঈনুদ্দিন কাজল, বাংলাদেশ পুলিশের অবসরপ্রাপ্ত ডিঅাইজি বীর মুক্তিযোদ্ধা মো: অানোয়ার হোসেন, ডেমরা অাইডিয়াল কলেজের অধ্যক্ষ কর্ণেল (অব:) ইঞ্জিনিয়ার ড. মো: অানোয়ার হোসেন, লেখক ও গবেষক বীর মুক্তিযোদ্ধা পি এস চক্রবর্তী, বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবী রোটারিয়ান কবি নাসিমা বানু। সভাপতিত্ব করবেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের সভাপতি লায়ন এ্যাড মো: রবিউল হোসেন রবি।
উল্লেখ্য যে, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ অলাভজনক সৃজনশীল স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সামাজিক জনসচেতনতা সৃষ্টি এবং মননশীল ও পরিশীলিত সংস্কৃতি চর্চার পাশাপাশি শিশু-কিশোরদের প্রতিভা বিকাশ, যুব উন্নয়ন, মাদক বিরোধী অান্দোলন এবং বৃক্ষ রোপণ সহ বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কর্মকান্ডে অান্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

অভিনয়ে বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ জাতীয় পর্যায়ে মওলানা আবদুল হামিদ খান ভাসানী মানব হিতৈষী সম্মাননার জন্য মনোনীত হওয়ায় শ্রীমঙ্গলের সাংস্কৃতিক অঙ্গনের জননন্দিত ও পরিচিত মুখ বিশিষ্ট নাট্য অভিনেতা বিপ্লব দেব অাবুকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।
জাতীয় পর্যায়ে সম্মাননার জন্য মনোনীত হওয়ায় শ্রীমঙ্গলের সাংস্কৃতিক অঙ্গনের জননন্দিত ও পরিচিত মুখ বিশিষ্ট নাট্য অভিনেতা বিপ্লব দেব অাবুকে অারও শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস কুমার ঘোষ, শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন এবং শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক রোহেল অাহমদ সহ শ্রীমঙ্গলের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবং শ্রেণি পেশার প্রতিনিধিরা।