শহীদ তাজুল দিবস আজ

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, মার্চ ১, ২০২১

শহীদ তাজুল দিবস আজ

নিজস্ব প্রতিবেদক || ঢাকা, ০১ মার্চ ২০২১ : শহীদ তাজুল দিবস আজ।

প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভাসহ বিভিন্ন কমসূচির মধ্যদিয়ে আজ শহীদ তাজুল দিবস পালিত হয়েছে। স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলন ও মানবমুক্তির সংগ্রামে নিবেদিতপ্রাণ তাজুল ইসলাম ১৯৮৪ সালের ১লা মার্চ শহীদ হয়।
কমরেড তাজুল স্মরণে আজ সকাল ১১টায় পুরানা পল্টনস্থ কমিউনিস্ট পার্টির কার্যালয়ের সামনে অস্থায়ী শহীদ বেদীতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন পলিটব্যুরোর সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড কামরূল আহসান, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আমিরুল হক আমিন, কমরেড হবিবর রহমান, কমরেড জাকির হোসেন রাজু, কমরেড মোস্তফা আলমগীর রতন, কমরেড আবুল হোসাইন, কমরেড কিশোর রায়। এছাড়াও উপস্থিত ছিলেন কমরেড আনোয়ার হোসেন, কমরেড তাপস কুমার রায়, কমরেড আবুল কালাম আজাদ খান, কমরেড বেলাল বাঙালি, কমরেড ফাহাদ বিন হাসান সজিব প্রমুখ নেতৃবৃন্দ।
দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচির মধ্যে ছিল সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী শহীদ বেদিতে কেন্দ্রীয়ভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন। এ সময় বিভিন্ন দল, সংগঠন ও ব্যক্তিবর্গ শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান বলেন, ‘শহীদ কমরেড তাজুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নিয়ে ব্যক্তিগত ভোগবিলাস পরিত্যাগ করে এদেশের শ্রমজীবী মানুষের মুক্তির জন্য নিজেকে নিবেদিত রেখেছিলেন। মজুরি শ্রমিক হিসেবে আদমজী পাটকলে শ্রমিকদের সংগঠিত করেছিলেন। স্বৈরাচারবিরোধী হরতাল সফল করতে গিয়ে জীবন দিয়েছিলেন। তার মৃত্যু এক মহান মৃত্যু। কিন্তু তার জীবনসংগ্রাম আরও মহান।’

এ সংক্রান্ত আরও সংবাদ