কমরেড সিতারাম ইয়েচুরি সিপিআইএম-এর পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২২

কমরেড সিতারাম ইয়েচুরি সিপিআইএম-এর পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক | দিল্লি (ভারত), ১০ এপ্রিল ২০২২ : কমরেড সিতারাম ইয়েচুরি সিপিআই(এম)-এর পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তৃতীয়বারের জন্য সিপিএমের এ দায়িত্বে রেখে দেওয়া হল বর্ষীয়ান এই নেতাকে। রবিবার (১০ এপ্রিল ২০২২) দলের ২৩তম পার্টি কংগ্রেসে এই ঘোষণা করা হয়। এর পাশাপাশি দলের ১৭ সদস্যের পলিটব্যুরো ও ৮৫ সদস্যের সেন্ট্রাল কমিটি নির্ধারণ করা হয়েছে।

প্রসঙ্গত, এই কমিটিতে থাকার জন্য সর্বাধিক বয়স ৮০ থেকে কমিয়ে ৭৫ করা হয়েছে। নতুন সেন্ট্রাল কমিটিতে ১৫ জন মহিলা প্রতিনিধি ও ১৭ জন নতুন প্রতিনিধি স্থান পেয়েছেন। ইয়েচুরি ছাড়াও পলিটব্যুরোতে জায়গা হয়েছে- প্রকাশ কারাত, পিনারাই বিজয়ন, বৃন্দা কারাত, মানিক সরকার, কোদিয়েরি বালাকৃষ্ণণ, এমএ বেবি, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিম, সুভাষিণী আলি, বিভি রঘুভুলু, জি রামকৃষ্ণণ, তপন সেন, নীলোৎপল বসু, রামচন্দ্র ডোম ও অশোক ধাওয়ালের।

ওয়ার্কার্স পার্টির অভিনন্দন

কমরেড সিতারাম ইয়েচুরি সিপিআই(এম)-এর পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি। নেতৃদ্বয় একইসাথে সিপিআই(এম)-এর নতুন সেন্ট্রাল কমিটি ও পলিটব্যুরোর সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

সৈয়দ আমিরুজ্জামানের শুভেচ্ছা

কমরেড সিতারাম ইয়েচুরি সিপিআই(এম)-এর পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামান। একইসাথে তিনি সিপিআই(এম)-এর নতুন সেন্ট্রাল কমিটি ও পলিটব্যুরোর সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।